শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন বিশ্বকাপে পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার দীর্ঘ বিরতি শেষে বলিউডে ফিরছেন প্রীতি জিনতা রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী গরমে পোষা প্রাণীর যত্ন দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি
যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় আক্রান্তের নতুন রেকর্ড

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় আক্রান্তের নতুন রেকর্ড

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্রে মঙ্গলবার মহামারি করোনাভাইরাসে আক্রান্তের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এ দিন দেশটিতে নতুন করে ২ লাখ ৪৮ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়।

ওই ইউনিভার্সিটির প্রকাশিত তথ্যের ওপর ভিত্তি করে এএফপি প্রণীত উপাত্ত অনুযায়ী, একই সময় যুক্তরাষ্ট্রে নতুন করে আরো ২ হাজার ৭০৬ জন কোভিড-১৯ রোগে মারা গেছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত মাসে নাটকীয়ভাবে কোভিড-১৯ রোগে সংক্রমণের হার অনেক বেড়ে যেতে দেখা যায়। দেশটিতে প্রাত্যহিক হিসাবে গত ১৩ দিনের ১০ দিনই নতুন করে ২ লাখ বা তার বেশি সংখ্যক লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।
মার্কিন স্বাস্থ্য ও মানবিক সেবা বিভাগের উপাত্ত অনুযায়ী, যুক্তরাষ্ট্রে বর্তমানে হাসপাতালে ভর্তি কোভিড রোগির সংখ্যা ১ লাখ ৩০ হাজার। মার্চে এ মহামারি ভাইরাসের ছড়িয়ে পড়ার শুরু থেকে এ সংখ্যা সর্বোচ্চ।
তবে আশার কথা হচ্ছে মিডওয়েস্টে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়া শুরু করেছে। সেখানে নতুন করে আক্রান্তের এবং হাসপাতালে ভর্তির সংখ্যা হ্রাস পাচ্ছে।

এদিকে বিশেষজ্ঞরা বলছেন, মাস্ক ব্যবহারের ও সামাজিক দূরত্ব বজায় রাখার পদক্ষেপ অবশ্যই পালন করতে হবে, বিশেষ করে বছর শেষের ছুটি চলাকালে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877