মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
বাইডেন পুত্রের বিরুদ্ধে তদন্ত

বাইডেন পুত্রের বিরুদ্ধে তদন্ত

স্বদেশ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে কর ফাঁকির তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের দেলাওয়ার রাজ্যের এটর্নির অফিস। হান্টার নিজেই এই তথ্য প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, বিষয়টিকে আমি অত্যন্ত গুরুত্ব সহকারে নিয়েছি। আমি দৃঢ়ভাবে আস্থা রাখি যে, পেশাদারিত্ব এবং দূরদৃষ্টিসম্পন্ন তদন্তের মধ্য দিয়ে এটাই প্রমাণিত হবে, আইনগতভবে এবং যথাযথভাবে আমি কাজ করেছি। তিনি জানিয়েছেন মঙ্গলবারই তদন্তের বিষয়ে তার আইনজীবীকে অবহিত করেছেন প্রসিকিউটররা। কর ফাঁকি ছাড়াও বাব্যসা-বাণিজ্যে অনিয়মসহ নানা অভিযোগের বিষয়ে তদন্ত করা হবে বলে জানানো হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন সিএনএন এবং বার্তা সংস্থা রয়টার্স।
আগামী ২০শে জানুয়ারি প্রসিডেন্ট হিসেবে জো বাইডেন শপথ নেবেন। নির্বাচনী প্রচারণার সময়েই বাইডেনের ছেলের ব্যাপারে তদন্ত আরম্ভ করার দাবি জানিয়ে আসছিল ট্রাম্প প্রশাসন।

বিভিন্ন দেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্যে অনিয়ম, রাজনৈতিক প্রভাব বিস্তার, অর্থ পাচার, কর ফাঁকি নিয়ে হান্টারের বিরুদ্ধে অভিযোগ করে আসছিলেন ট্রাম্প। তবে এ তদন্তের বিষয়ে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন কোন প্রভাব বিস্তার করবেন না বলে তদন্ত সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানিয়েছেন।

সিএনএন এর প্রতিবেদনে বলা হয় যে, হান্টার বাইডেনের বিরুদ্ধে একাধিক বিষয়ে তদন্ত করা হবে। যেখানে বিশেষ করে চীনের সঙ্গে ব্যবসা পরিচালনার সময় কোন অনিয়ম করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877