শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

সান্ত্বনার জয়ও পেল না আফগানিস্তান

সান্ত্বনার জয়ও পেল না আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে জয়হীন থেকে ফিরতে হচ্ছে আফগানিস্তানকে। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে ২৩ রানে হেরেছে গুলবাদিনের দল। ৩১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সব কয়টি উইকেট হারিয়ে ২৮৮ রানে গুটিয়ে যায় আফগানিস্তান।

বড় রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। শুরুতেই অধিনায়ক গুলবাদিনকে হারিয়ে ব্যাকফুটে যায় দলটি। তবে তিনে নেমে রহমত শাহর সঙ্গে দারুন এক জুটি করেন ইকরাম। কিন্তু দারুণ এক স্লোয়ারে রহমতকে ফিরিয়ে ১৩৩ রানের জুটি ভাঙেন কার্লোস ব্র্যাথওয়েট।

এরপর গেইলের বলে আউট হন ইকরাম। তবে যাওয়ার আগে ৮৬ রান করেন তিনি। এর এক বল পরই নাজিবউল্লাহ রান আউট হয়ে গেলে আর তেমন কোনো জুটি পায়নি আফগানিস্তান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ধীরে শুরু করে ক্যারিবীয়রা। ক্রিস গেইল আর এভিন লুইসের ওপেনিং জুটিতে ৩৩ বলে ২১ রান করে উইন্ডিজ। ১৮ বল খেলে মাত্র ৭ রান করে সাজঘরে ফেরেন ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল।

দ্বিতীয় উইকেটে শাই হোপের সঙ্গে ৮৮ রানের জুটি গড়েন লুইস। করে হাফসেঞ্চুরিও। তবে ৮ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫৮ রান করে আফগান স্পিনার রশিদ খানের শিকার হয়ে ফিরে যান সাজঘরে।

ব্যাটিংয়ে নেমে মারকুটে স্টাইলেই শুরু করেন সিমরন হেটমায়ার। ৩১ বলে ৩ চার আর ২ ছক্কায় ৩৯ রান করেন তিনি। কিন্তু দৌলত জাদরানের বলে থামতে হয় তাকে।

শাই হোপকে রশিদের ক্যাচ বানান নবী। ৯২ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় এই ক্যারিবীয় করেন ৭৭ রান। পঞ্চম উইকেটে ৬৯ বলে ১০৫ রানের বিধ্বংসী এক জুটি গড়েন জেসন হোল্ডার আর নিকোলাস পুরান। ইনিংসের ৫ বল বাকি থাকতে একাই দৌড় দিতে গিয়ে রানআউট হয়ে যান পুরান। ৪৩ বলে ৫ চার আর ১ ছক্কায় তিনি করেন ৫৮ রান। শাইদ শিরজাদের পরের বলে তুলে মারতে গিয়ে ক্যাচ হন ৩৪ বলে ৪৫ করা হোল্ডার।

৬৩ রানে ৪ উইকেট নেন অলরাউন্ডার ব্র্যাথওয়েট। কেমার রোচ ৩ উইকেট নেন ৩৭ রানে। অন্যদিকে আফগানিস্তানের পক্ষে বল হাতে ৯ ওভারে ৭৩ রান খরচায় ২ উইকেট নেন দৌলত জাদরান। ১০ ওভারে রশিদ খান ৫২ রানে নেন ১টি উইকেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877