রবিবার, ১৪ Jul ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

ব্যাটের লোগো বার বার কেন পাল্টাচ্ছেন ধোনি?

ব্যাটের লোগো বার বার কেন পাল্টাচ্ছেন ধোনি?

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে ইংল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে দুই স্পনসরের স্টিকার লাগানো ব্যাট দিয়ে খেললেন ভারতীয় ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। সাধারণ ক্রিকেটপ্রেমীরা হয়তো সেটা খেয়ালই করেননি। কিন্তু ধোনির এই উদ্যোগ অনেকের চোখ এড়ায়নি। তবে কারণটা বুঝতে পারছিলেন না অনেকেই।

বিষয়টি খোলসা করলেন ধোনির ম্যানেজার অরুন পান্ডে। তিনি জানান, পুরো ক্যারিয়ারের উত্থান-পতনের সময় যারা ধোনিকে সাহায্য করেছে, তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা জানাতেই এই পদক্ষেপ নেন।

অরুন আরও বললেন, ‘ধোনি অনেক বড় মনের মানুষ।’

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ জানিয়েছে, ধোনি যখন জনপ্রিয় হয়ে ওঠেননি, তখন থেকে তার পাশে থেকেছে ক্রীড়াসরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা বিএএস। তারপর আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর পর ধোনিকে সহায়তা করেছে ব্যাট প্রস্তুতকারক সংস্থা এসজি। এই দুই সংস্থার প্রতি এভাবেই ক্যারিয়ারের শেষ দিকে এসে কৃতজ্ঞতা জানালেন এমএসডি ওরফে ধোনি। ইংল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে এই দুই সংস্থার স্টিকার লাগানো ব্যাট নিয়ে মাঠে নামেন ৩৭ বছর বয়সী এই খেলোয়াড়।

অরুন বলেন, ‘এই দুই স্পনসর সংস্থার থেকে ধোনি কোনো অর্থ নেয়নি। ক্যারিয়ারের বিভিন্ন সময়ে এই দুই সংস্থা ধোনিকে বিভিন্নভাবে সাহায্য করেছে। ধোনি তার প্রতিদান দেওয়ার চেষ্টা করেছে মাত্র। আপনারা হয়তো ওর বায়োপিকে দেখেছেন, কীভাবে এই সংস্থাগুলো ওকে সাহায্য করেছিল। এই সংস্তাগুলোর সঙ্গে ধোনির এখন কোনো চুক্তি নেই। কিন্তু ধোনি ওদের প্রতি কৃতজ্ঞতা জানাতে এই উদ্যোগ নিয়েছে।’

এদিকে সম্প্রতি ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড বিসিসিআই সূত্রে জানা গেছে, বিশ্বকাপ শেষেই অবসর ঘোষণা করবেন ধোনি। বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, ‘ধোনি কখন কোন সিদ্ধান্ত নেবেন সেটা একমাত্র তিনিই বলতে পারে। তবে বিশ্বকাপের পর ধোনি হয়তো আর খেলবে না। তিন ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তটা ধোনি নিয়েছিল তাৎক্ষণিকভাবেই। ও এমনই। আগে থেকে ওর সিদ্ধান্ত আন্দাজ করা সম্ভব নয়।’

বোর্ডের ওই কর্মকর্তা আরও বলেন, ‘ধোনিকে কেউ অবসরের জন্য বলবে না। ওর ওপর কোনো চাপও নেই। তবে বিশ্বকাপের পর পরিস্থিতি হয়তো একইরকম থাকবে না। আমাদের ধারণা, বিশ্বকাপেই ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলবে ধোনি। সেক্ষেত্রে ধোনির ফেয়ারওয়েল নিয়ে বোর্ড-এর তরফে এখন থেকেই চিন্তাভাবনা শুরু হয়েছে।

এমন হলে আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে আর খেলতে দেখা যাবে না ধোনিকে। তিনি কী তাহলে এবার জুনিয়রদের সুযোগ দিতে জায়গা ছেড়ে দেবেন! জল্পনা এমনই। অন্তত বোর্ডের অভ্যন্তরে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে।

বোর্ড সূত্রে জানা যাচ্ছে, টি-২০ বিশ্বকাপের আগে জায়গা ছাড়তে চাইছেন ধোনি। যাতে নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট দল গুছিয়ে নেওয়ার জন্য ও ধোনির বিকল্প খোঁজার জন্য যথেষ্ট সময় পেয়ে যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877