শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন

করোনার ভ্যাকসিন নিচ্ছেন রাণী দ্বিতীয় এলিজাবেথ

করোনার ভ্যাকসিন নিচ্ছেন রাণী দ্বিতীয় এলিজাবেথ

স্বদেশ ডেস্ক:

যুক্তরাজ্যের নিয়ন্ত্রক সংস্থা করোনা ভ্যাকসিনের জরুরি অনুমোদনের পরে আগামী সপ্তাহের মধ্যে ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত করোনা টিকা নেবেন। ৯৪ বছর বয়সের রাণী এবং তার স্বামী ৯৯ বছরের প্রিন্স ফিলিপ তাদের বয়স এবং প্রচলিত চিকিৎসা নিতে না পারার কারণে আগাম স্বাস্থ্য সুরক্ষার জন্য এই ভ্যাকসিন নিতে যাচ্ছেন।

সংবাদপত্রের খবরে বলা হয়, তথাকথিত এন্টি ভ্যাক্সেক্সাররা ভ্যাকসিন গ্রহণে নিরুৎসাহিত করতে পারে এমন আশঙ্কার মধ্যে লোকদের ভ্যাকসিন গ্রহণে উৎসাহিত করতে ব্রিটেনের রাজ পরিবারের সিনিয়ররা এই ভ্যাকসিন গ্রহণ করতে যাচ্ছেন।

ব্রিটেন বুধবার ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত ভ্যাকসিন প্রয়োগের অনুমোদন দিয়েছে।স্বাস্থ্য কর্মকর্তারা বয়স ও স্বাস্থ্যঝুঁকি রয়েছে এমন লোকদের ভ্যাকসিন গ্রহণে অগ্রাধিকার নির্ধারণ করেছেন। বৃদ্ধাশ্রমে থাকা লোকদের, তাদের সেবাকারীদের প্রথমে এই টিকা দেয়া হবে, এরপরেই ৮০ বছরের অধিক বয়স্ক এবং সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের টিকা দেয়া হবে।

ব্রিটেন ৪ কোটি ডোজ ভ্যাকসিনের অর্ডার দিয়েছে, এবং প্রাথমিকভাবে ৮ লাখ ডোজ পাওয়া গেছে, আগামী সপ্তাহে টিকাদান কার্যক্রম শুরু হবে। বাসস

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877