বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন

সরকার শিক্ষার সংস্কার ও মান উন্নয়নে পদক্ষেপ নিয়েছে : শিল্পমন্ত্রী

সরকার শিক্ষার সংস্কার ও মান উন্নয়নে পদক্ষেপ নিয়েছে : শিল্পমন্ত্রী

Russian peacekeepers patrol at a checkpoint near Shusha along the Goris-Stepanakert road on November 17, 2020. - The first civilians are driving through the six-kilometre Lachin corridor, which is Armenia’s sole land link with Nagorno-Karabakh following the Moscow-brokered peace deal that ended six weeks of fierce fighting over the disputed region. Safe passage of people and goods is ensured by Russian peacekeepers. (Photo by Andrey BORODULIN / AFP)

স্বদেশ ডেস্ক:

শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, শিক্ষকরাই হচ্ছেন জাতির মেরুদণ্ড ও মূল্যবোধ সংরক্ষণের ধারক এবং বাহক। শিক্ষকরা আলোকিত মানুষ এবং সমাজ বিনির্মাণের কারিগর। আপনাদের মর্যাদা কোনোদিন ম্লান হবে না। বর্তমান সরকার শিক্ষার সংস্কার, সম্প্রসারণ ও মান উন্নয়নে বাস্তবমূখী পদক্ষেপ নিয়েছে।

শুক্রবার উপজেলা অডিটোরিয়ামে মনোহরদী উপজেলা মাধ্যমিক শিক্ষক পরিবার (মাশিপ) আয়োজিত ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমরা যারা রাজনীতি করি আমাদের উৎস আপনাদের কাছ থেকেই। আপনারা একজন মানুষকে নৈতিক শিক্ষা দেন, তার ভিতর মূল্যবোধের সৃষ্টি করেন দেখবেন তার জন্য অন্যায়ের দরজা তালাবদ্ধ হয়ে যাবে।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও মাধ্যমিক শিক্ষক পরিবারের প্রধান পৃষ্টপোষক আব্দুল কাদির মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মু. ফজলুল হক, মনোহরদী পৌর মেয়র মোহাম্মদ আমিনুর রশিদ সুজন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান, মনোহরদী থানার ওসি মো. মনিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়।

মাধ্যমিক শিক্ষক পরিবার (মাশিপ)’র মনোহরদী উপজেলা সভাপতি সোহরাব উদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এএসএম আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাশিপের জেলা সভাপতি মো. নূর হোসেন ভূঞা, সাধারণ মো. আলতাফ হোসেন নাজির।

অনুষ্ঠানের উদ্বোধক আব্দুল কাদির মোল্লা বলেন, নৈতিকতা ও বিবেকসম্পন্ন মেধাবী শিক্ষকেরাই কেবল পারেন উদার ও নৈতিকতাসম্পন্ন রাজনীতিবিদ ও আমলা উপহার দিতে। অতএব জাতিকে উন্নতির শিখরে আরোহিত দেখতে চাইলে মেরুদন্ড গড়ার কারিগরদের দেশের সবচেয়ে জ্ঞানী ও নৈতিক মানুষ হওয়ার কোনো বিকল্প নেই। শিক্ষকেরা যদি নৈতিকভাবে তাদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন তবে সেই জাতির উন্নতির চরম শিখরে ওঠা শুধু সময়ের ব্যাপার হয়ে দাঁড়াতে বাধ্য।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877