রবিবার, ১৬ Jun ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন

বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ কোহলি

বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ কোহলি

স্পোর্টস ডেস্ক: বার্মিংহামে ভারতের দেওয়া ৩১৫ রানের টার্গেটে খেলতে নেমে ২৮ রানে হারে বাংলাদেশ। সাইফউদ্দিন বুক চিতিয়ে শেষ পর্যন্ত লড়াই করেও পারেননি দলকে জয়ের দারপ্রান্তে নিয়ে যেতে। তিনি একা কতক্ষণইবা লড়াই করবেন। সপ্তম উইকেটে ক্রিজে এসে মাঠ ছাড়েন অপরাজিত থেকে।

টাইগারদের লড়াই করার এমন মানসিকতা দেখে অবাক হয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচের পর তিনি টাইগারদের প্রশংসা করতে ভোলেননি। কোহলি বলেন, ‘পুরো টুর্নামেন্ট জুড়ে বাংলাদেশ দুর্দান্ত খেলেছে। তারা ভালো খেলা উপহার দিয়েছে। এমনকি আজও তারা শেষ পর্যন্ত লড়াই করেছে।’

বাংলাদেশ সময় গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়া ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে ৩১৪ রানের বিশাল স্কোর গড়ে ভারত। রোহিত-রাহুল শুরুতে যেভাবে রান তুলছিলেন, এতে চারশর কাছাকাছি রান অসম্ভব ছিল না। কিন্তু না, মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে ভারতকে থামতে হয়েছে ৩১৪ রানেই। সর্বোচ্চ ১০৪ রান করেন রোহিত শর্মা। এ ছাড়া লোকেশ রাহুল ৭৭ ও ঋষভ পন্থ ৪৮ রান করেন।

মোস্তাফিজ পাঁচ উইকেট নিয়ে শেষ দিকে ভারতের লাগাম টেনে ধরেন। শেষ ১০ ওভারে মাত্র ৬৩ রানে ভারতকে হারাতে হয়েছে পাঁচটি উইকেট। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সাকিবের পর বিশ্বকাপে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন মোস্তাফিজ।

টার্গেটে খেলতে নেমে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ ২৮৬ রান করেন। সর্বোচ্চ ৬৬ রান করেন সাকিব আল হাসান। এ ছাড়া সাইফউদ্দিন ৫১ রানে অপরাজিত ছিলেন। ভারতের হয়ে যসপ্রীত বুমরাহ সর্বোচ্চ চার উইকেট নেন। এ ছাড়া হার্দিক পান্ডিয়া নেন তিনটি উইকেট। গত ম্যাচগুলোতে দুর্দান্ত খেলা মোহাম্মদ শামি এই ম্যাচে বেধড়ক মার খেয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877