শনিবার, ২২ Jun ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন

হেয়ার ট্রান্সপ্লানটেশন কী এবং কেন?

হেয়ার ট্রান্সপ্লানটেশন কী এবং কেন?

স্বদেশ ডেস্ক: মানুষের মাথায় গড়ে ১ লাখ চুল থাকে। গড়ে মাথা থেকে প্রতিদিন ১০০টি চুল পড়ে যায়, এবং এটি Naormal যদি কারো মাথা থেকে প্রতিদিন ১০০টির বেশি চুল পড়ে। তবে সেটি Abnormal। কিছু কিছু সিজনে Abnormally বেশি চুল পড়ে এবং তার জন্য কোনো চিকিৎসার প্রয়োজন নেই।

অন্যদিকে চুলপড়া প্রতিরোধ এবং নতুন চুল লাগানো নিয়ে নিত্যনতুন পদ্ধতি আবিষ্কার হচ্ছে। এ রকমই একটি পদ্ধতি হেয়ার ট্রান্সপ্লানটেশন বা Hair Implant-এ চুল স্বাভাবিক চুলের মতো বড় হবে এবং কাটা যাবে। পূর্ণ রেজাল্ট পেতে ৬ থেকে ১৮ মাস সময় লাগে।

FUE (Follicular Unit Extraction) পদ্ধতিতে মাথার পেছন ও সাইডপ্রতি ১০টি চুল থেকে থেকে ১টি করে চুল গোড়াসহ এনে টাক জায়গায় স্কিন ফুটো করে ঢুকিয়ে দিতে হয়। এ চুল স্বাভাবিক চুলের মতোই বড় হয়ে থাকে এবং কাটা যায় নিয়মিত। পূর্ণ রেজাল্ট পেতে ৬ থেকে ১৮ মাস সময় লাগে। এতে সেলাই করতে হয় না।

এফ ইউ ই পদ্ধতি : মাথার পেছন থেকে ০১টি ০১টি করে চুল তুলে আনা হয়। শুকাতে ০২ দিন লাগে। মাথা সেভ (চুল কামাতে) হয়। স্লো, ১০ ঘণ্টায় ২০০০ চুল লাগানো যায়। ১ দিনে সর্বোচ্চ ২০০০ চুল লাগানো সম্ভব। তবে ব্যয়বহুল। সেলাই করতে হয় না, খুব অল্প ব্যথা ও কোনো দাগ থাকে না। ছোট এরিয়ায় ট্রান্সপ্লান্টের জন্য এ পদ্ধতি খুবই উপযোগী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877