রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

পুলিশের ধর্ষণবিরোধী সমাবেশ লোক দেখানো : বিএনপি

পুলিশের ধর্ষণবিরোধী সমাবেশ লোক দেখানো : বিএনপি

স্বদেশ ডেস্ক:

পুলিশের করা ধর্ষণবিরোধী সমাবেশকে লোকদেখানো বলে মন্তব্য করেছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গতকাল শনিবার পুলিশ সারা দেশে যে ধর্ষণবিরোধী সমাবেশ করেছে, তা একেবারেই লোক দেখানো। একদিকে ধর্ষণবিরোধী লংমার্চের ওপরে পুলিশ হামলা করেছে, অন্যদিকে তারা ধর্ষণ প্রতিরোধে সমাবেশ করেছে। এটা লোক দেখানো ছাড়া কিছুই না। ধর্ষণের ঘটনার দ্রুত বিচার করা সরকার, প্রশাসন ও পুলিশেরই দায়িত্ব।

আজ রোববার বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন। এসময় নির্বাচন শেষে আগের দিন শনিবার রাতে অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে নেওয়া এ সিদ্ধান্ত জানান দলের মহাসচিব। ভার্চুয়াল এ বৈঠকে লন্ডন থেকে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মির্জা ফখরুল বলেন, ধর্ষণের যে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড করা হয়েছে, তা ধর্ষণ প্রতিরোধে একমাত্র উপায় না। সরকার ও সরকারি দলের আশ্রয়-প্রশ্রয়ে স্থানীয় ক্ষমতাসীনেরা ধর্ষণ করছেন। তারা ছাড় পেয়ে যাচ্ছেন। বিচার হচ্ছে না। এ কারণে ধর্ষণের সাজা বৃদ্ধি করে ধর্ষণ প্রতিরোধ সম্ভব হবে না।

এসময় অনিয়মের অভিযোগে এনে পাবনা-৪, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে তা বাতিল করে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি। একই দাবিতে আগামীকাল সোমবার সারা দেশে মহানগর ও জেলা সদরে এবং মঙ্গলবার থানা, উপজেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ মানববন্ধনের কর্মসূচি করবে দলটি।

নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) গতকাল যে মন্তব্য করেছেন এ প্রসঙ্গে ফখরুল বলেন, সিইসি নির্লজ্জের মতো কথা বলছেন।

জিনিসপত্রের দাম বাড়া নিয়ে স্থায়ী কমিটি বলেছে, সরকারি মদদপুষ্ট ব্যবসায়ীরা ইচ্ছাকৃতভাবে মূল্য বাড়াচ্ছেন। নিজেদের আখের গোছাতে, জনগণের অর্থ লুটপাটের জন্য চাল, আলুসহ বিভিন্ন জিনিসের দাম বাড়াচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877