শনিবার, ২২ Jun ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

ভারতের আচরণ অখেলোয়াড়সুলভ, ক্ষুব্ধ ওয়াকার

ভারতের আচরণ অখেলোয়াড়সুলভ, ক্ষুব্ধ ওয়াকার

স্বদেশ ডেক্স: ম্যাচটা ভারত জিতলে প্রকারান্তরে লাভ হতো বাংলাদেশের, পাকিস্তানের। সেমিতে ওঠার পথ উজ্জ্বল হতো তাদের। কিন্তু ম্যাচ হেরে এই দুই দেশের সেমিতে ওঠার আশা অনেকটাই ফিকে করে দিয়েছে ভারত। প্রশ্ন উঠেছে ভারতের ধীরগতির ব্যাটিং নিয়ে। পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনুস তো ভারতের ব্যাটিংকে অখেলোয়াড়সুলভই বলছেন।

গতকাল ভারত জিতলে বড় সুবিধা হতো বাংলাদেশ আর পাকিস্তানের। ইংল্যান্ড হারলে সেমির লড়াইয়ে এগিয়ে যেত এই দুই দল। কিন্তু ১৭৬ কোটি মানুষের প্রার্থনাকে বিফল করে বিশ্বকাপে অপরাজিত ভারত গতকালের ম্যাচেই হেরে গেল! স্বাভাবিকভাবেই হতাশ হয়েছেন বাংলাদেশ-পাকিস্তানের সমর্থকেরা। পুরো ম্যাচে ভারতের ধীর ব্যাটিং দেখে প্রশ্ন তুলেছেন অনেকে। সে তালিকায় আছেন পাকিস্তানের সাবেক কোচ ও কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুসও।

ভারতের হার দেখে ক্ষুব্ধ ওয়াকার নিজের রাগ ঝাড়ার জন্য বেছে নিয়েছেন টুইটারকে। সরাসরি কোনো দল বা খেলোয়াড়কে উল্লেখ না করলেও ওয়াকারের টুইট দেখে বোঝা গেছে, ক্ষোভটা ভারতের খেলোয়াড়দের নিয়েই। ভারতের খেলোয়াড়দের আচরণকে অখেলোয়াড়সুলভ বলেছেন তিনি, ‘আপনি কী, সেটা আপনার পরিচয় নয়। আপনি জীবনে কী করেন, সেটাতেই আপনার পরিচয়। পাকিস্তান সেমিফাইনালে উঠল নাকি উঠল না, তা নিয়ে আমার বিশেষ মাথাব্যথা নেই। তবে একটা জিনিস নিশ্চিত, কিছু বিশ্বচ্যাম্পিয়ন দলের খেলোয়াড়ি মানসিকতার একটা বড় পরীক্ষা ছিল আজকে, আর তাতে তারা জঘন্যভাবে ব্যর্থ হয়েছে।’

ওয়াকারই প্রথম নন; এর আগে পাকিস্তানের সিকান্দার বখত ও বাসিত আলীর মতো তারকারাও প্রকাশ্যে সন্দেহ প্রকাশ করেছিলেন এই বলে যে পাকিস্তানকে সেমিতে না তোলার জন্য ইচ্ছে করে ম্যাচ হেরে যাবে ভারত। যেহেতু পয়েন্ট টেবিলে ভারতের অবস্থা বেশ ভালো, একটা ম্যাচ হারলেও তাদের কিছু আসবে–যাবে না। কিন্তু অপেক্ষাকৃত নিচে থাকা বাংলাদেশ ও পাকিস্তানের ক্ষতি হবে অনেক। সিকান্দার ও বাসিতের সঙ্গে যোগ দিলেন ওয়াকারও।

গতকাল ভারতের বিপক্ষে ম্যাচ জেতার ফলে ইংল্যান্ডের পয়েন্ট হয়ে গিয়েছে ১০। পয়েন্ট তালিকার চার নম্বরে উঠে এসেছে তারা। ১১ পয়েন্ট নিয়ে ভারতের অবস্থান দ্বিতীয়। ওদিকে যথাক্রমে ৯ ও ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম ও ষষ্ঠ অবস্থানে আছে পাকিস্তান ও বাংলাদেশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877