শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

১৯ জন ভোটার, বিশ্বনাথে সেই উপ-নির্বাচন স্থগিত

১৯ জন ভোটার, বিশ্বনাথে সেই উপ-নির্বাচন স্থগিত

স্বদেশ ডেস্ক:

সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে ভোটগ্রহণের কথা ছিল আগামী ২০ অক্টোবর। আলোচিত এ নির্বাচনে ভোটার সংখ্যা ছিল মাত্র ১৯ জন। বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) এ নির্বাচন স্থগিত করেছে।

আজ বৃহস্পতিবার সকালে ইসি থেকে নির্বাচনটি বাতিল সংক্রান্ত একটি নির্দেশনা পায় উপজেলা কার্যালয়। নির্দেশনা পেয়েই নির্বাচন বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

উপ-নির্বাচন স্থগিতের বিষয়টি  নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার। তিনি বলেন, ‘ওই ওয়ার্ডের বিশাল অংশ নবগঠিত বিশ্বনাথ পৌরসভায় অন্তর্ভুক্ত হওয়ার কারণে পূর্ব ঘোষিত ২০ অক্টোবরের নির্বাচন অনুষ্ঠান স্থগিত করার জন্যে নির্বাচন কমিশনে লিখিত পাঠিয়েছিলাম। আজ বৃহস্পতিবার সকালে স্থগিতের চিঠি আমাদের হাতে এসে পৌঁছেছে।’

গত ২৭ এপ্রিল বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদের ৮নম্বর ওয়ার্ডের সদস্য ছোরাব আলী মারা যাওয়ায় সেটি শূন্য ঘোষিত হয়। পরে শূন্য ঘোষিত ওয়ার্ডে আগামী ২০ অক্টোবর ভোটগ্রহণের দিন ধার্য করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে পাঁচজন প্রার্থী তাদের প্রতীক নিয়ে প্রচার-প্রচারণায় নামেন। কিন্তু সম্প্রতি ওই ওয়ার্ডের ‘চড়চন্ডি, ছত্রিশ উত্তর, মিয়াজানের গাঁও ও হাবড়া’ নামক ভোটার এলাকা নবগঠিত বিশ্বনাথ পৌরসভার ৬নম্বর ওয়ার্ডে অন্তর্ভূক্ত করা হয়। ফলে, ওয়ার্ডটির নির্বাচনী এলাকা একেবারে কমে আসে। ভোটার সংখ্যাও কমে এসে দাঁড়ায় মাত্র ১৯ জনে। এত অল্প সংখ্যক ভোটার নিয়ে পৌরসভায় অন্তর্ভূক্ত এলাকায় একটি ইউপির ওয়ার্ডে উপ-নির্বাচন আয়োজন নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877