সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
যুক্তরাষ্ট্রে দাবানলে ১৬ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে দাবানলে ১৬ জনের মৃত্যু

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্টের পশ্চিম উপকূলে ছড়িয়ে পড়া ভয়ংকর দাবানল নেভাতে শুক্রবার ২০ হাজারের বেশি দমকলকর্মী প্রাণপণ লড়াই করেছেন, শীতল আবহাওয়া অনুকূলে থাকায় দাবানল স্তিমিত হবে বলে আশা করা হচ্ছে।

ক্যালিফোর্নিয়া, অরেগন ও ওয়াশিংটন অঙ্গরাজ্যে কয়েক ডজন বিধ্বংসী দাবানলে প্রকৃত ক্ষয়ক্ষতি নিরুপন করা কঠিন হয়ে পড়েছে, তবে চলতি সপ্তাহে এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। আগুনের কারণে এখনো ব্যাপক এলাকা বিচ্ছিন্ন রয়েছে।

নর্থ কমপ্লেক্স ফায়ার এলাকা পরিদর্শনকালে ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম সতর্ক করে বলেছেন, ‘আমরা আশঙ্কা করছি ধোঁয়া কেটে যাওয়ার পর আগুনে ক্ষতিগ্রস্ত এলাকায় গেলে মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে।’

সপ্তাহের শুরুর দিকে তীব্র, শুষ্ক বাতাস এবং তাপদাহে অরোভিল সিটির দিকে চলমান দাবানলে বুট্টি কাউন্ট্রিতে ১০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। তবে নিউসম বলেন, আবহাওয়া অনুকূলে আসতে শুরু করেছে। বাতাসের প্রবাহ কমেছে এবং কয়েক দিনের মধ্যে বৃষ্টি হওয়ার পূর্বাভাস পাওয়া গেছে।

পরিস্থিতির উন্নতির আশা প্রকাশ করে অরেগনের গভর্নর বলেন, ১০ লাখ একর ভূমি দাবানলে পুড়ে গেছে, তিনজনের মৃত্যু হয়েছে এবং আরো অনেকের খোঁজ পাওয়া যায়নি। অরেগনে ৪০ হাজার লোক ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে এবং ৫০ হাজার লোককে সরিয়ে নেয়ার জন্য সতর্ক করা হয়েছে।

তিনি আশা করছেন, আবহাওয়া শীতল হয়ে আসলে আগামী কয়েক দিনে পরিস্থিতির উন্নতি হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877