শনিবার, ১৩ Jul ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

রেললাইনে ফোন ব্যবহারের সময় ৯ বছরে ঢাকায় ৫৩৫ জনের মৃত্যু

রেললাইনে ফোন ব্যবহারের সময় ৯ বছরে ঢাকায় ৫৩৫ জনের মৃত্যু

স্বদেশ ডেস্ক: কানে হেডফোন লাগিয়ে রেললাইন ধরে হাঁটার কারণে গত ২০১৯ সাল থেকে ঢাকায় ৫৩৫ জনের মৃত্যু হয়েছে। ট্রেনের ধাক্কা এবং এর নিচে কাটা পরে এসব মৃত্যু ঘটেছে বলে জানিয়েছে পুলিশ কর্তৃপক্ষ।
ফ্রান্স টুয়েন্টি ফোর এক প্রতিবেদনে জানায়, দক্ষিণ এশিয়ার ঝুঁকিপূর্ণ রেলপথ ও রেল পরিবহনের দেশটিতে প্রতি বছর এক হাজারের মতো ব্যক্তির মৃত্যু ঘটে। ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনাও আছে এতে।
তবে পুলিশ জানায়, সাম্প্রতিক সময়ে কানে হেডফোন লাগিয়ে কথা বলা বা গান শুনে রেলপথের ওপর হাঁটতে গিয়ে বা রেলপথ পার হতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে বেশি মানুষ।
বার্তা সংস্থা এএফপিকে ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনের পুলিশ প্রধান ইয়াসিন ফারুক মজুমদার বলেন, “রেলপথে হাঁটার সময়ে কানে হেডফোন লাগিয়ে কথা বলা নিষিদ্ধ করা হয়েছে বাংলাদেশে। মানুষ এই নিষেধাজ্ঞা মানছে না এবং ট্রেনের নিচে চাপা পড়ে বা ধাক্কা খেয়ে মৃত্যুর শিকার হচ্ছে।”
২০১৪ সালে এক বছরে সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড দেখা গেছে। ওই বছরে কানে হেডফোনের কারণে ট্রেনের ধাক্কায় মারা গেছে ১০৯ জন।
এ ব্যাপারে নানা প্রচারণা চালানো হলেও এ ধরনের ঘটনা থামছে না। গত বছরেও একই কারণে ৫৪ জনের মৃত্যু ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।
রেলওয়ে পুলিশের ডেপুটি চিফ মোরশেদ আলম বলেন, “মানুষের সহযোগিতা ছাড়া এ ধরনের মৃত্যু এড়ানো সম্ভব না। এ ব্যাপারে তাদের সচেতন হতে হবে।”
পুলিশ সূত্রে জানা যায়, গত সাড়ে ছয় বছরে ট্রেনের ধাক্কা এবং এর নিচে কাটা পড়ে প্রায় ৬ হাজার লোকের মৃত্যু ঘটেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877