বুধবার, ১৫ মে ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
তুরস্কে চিকিৎসা নিচ্ছেন সহস্রাধিক হামাস সেনা: এরদোয়ান র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা নিয়ে যা জানালেন ডোনাল্ড লু বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে সাক্ষাৎ করবেন ডোনাল্ড লু চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নির্বাচন দাবি করে নিপুণের রিট ‌বাংলাদেশের সঙ্গে সম্পর্ক পুনর্গঠনে আগ্রহী যুক্তরাষ্ট্র: সালমান এফ রহমান পশ্চিম কানাডার বিস্তীর্ণ অঞ্চলে দ্রুত ছড়াচ্ছে দাবানল হোটেল-রেস্তোরাঁয় ‘বিশেষ ডিসকাউন্ট অফার’ বিষয়ে যা জানা যাচ্ছে ইসরাইলকে ১০০ কোটি ডলারের অস্ত্র দিতে চাচ্ছেন বাইডেন ইসরাইলি বাহিনীর ওপর সাহসী হামলা চালাচ্ছে হামাস উখিয়ায় লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, অস্ত্রসহ আটক ২
লঙ্কানদের উড়িয়ে বাংলাদেশের সুবিধা করে দিলো প্রোটিয়ারা

লঙ্কানদের উড়িয়ে বাংলাদেশের সুবিধা করে দিলো প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে হারানোর কিছু ছিল না ফাফ ডু প্লেসি, ডি কক, আমলাদের। তবে লঙ্কানদের উড়িয়ে চলতি বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো জয় নিয়ে মাঠ ছেড়েছে প্রোটিয়ারা। এতে বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার রাস্তা আরও সহজ হয়েছে। আজ জিতলেই বাংলাদেশকে টপকে যেত লঙ্কানরা।

চেষ্টার লি স্ট্রিটে আগে ব্যাটিং করে ২০৪ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। টার্গেটে খেলতে নেমে নয় উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ আফ্রিকা। ডু প্লেসি-আমলা; দুজনেই ম্যাচ শেষ করে দিয়ে আসেন। অল্পের জন্য সেঞ্চুরি পাননি ডু প্লেসি (৯৬), আমলা অপরাজিত ছিলেন ৮০ রানে। ডি কক আউট হন ১৫ রান করে।

লঙ্কানদের জন্য এটা ছিল বাঁচা-মরার ম্যাচ। আজ শুক্রবার গুরত্বপূর্ণ এই ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই করুনারত্নের উইকেট হারিয়ে বসে। ১১১ রানে পাচ উইকেট হারিয়ে কাঁপছিল দলটি। শেষ পর্যন্ত ২০৩ রানে তিন বল বাকি থাকতেই অলআউট হয়ে যায়।

সর্বোচ্চ ৩০ রান করে আউট হন কুশল পেরেরা ও অভিষেক ফার্নান্দো ও কুশল পেরেরা। কুশল মেন্ডিস আউট হন ২৩ রান করে। ধনাঞ্জয়া ২৪ ও পেরেরা আউট হন ২১ রান করে। প্রিটোরিয়াস ও মরিস নিয়েছেন তিনটি করে উইকেট। দুটি উইকেট নিয়েছেন রাবাদা।

এর আগে দক্ষিণ আফ্রিকা সাত ম্যাচ থেকে জয় পেয়েছিল মাত্র একটিতে। পাঁচ হারের লজ্জায় ডুবেছে; একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। জয়টাও আবার বড় কোনো দলের বিপক্ষে নয়। আসরের সবচেয়ে দুর্বলতম দল আফগানিস্তানের বিপক্ষে।

আজ দক্ষিণ আফ্রিকাকে হারালে শ্রীলঙ্কার সাত ম্যাচে পয়েন্ট দাঁড়াতো আট। তখন বাংলাদেশ ও পাকিস্তানকে (দুদলের সমান সাত ম্যাচে সাত পয়েন্ট) পেছনে ফেলে পাঁচ নম্বরে জায়গা করে নেবে। হেরে যাওয়াতে আগের অবস্থানেই আছে দলটি(৭ নম্বরে)। তবে এখনো সেমিতে যাওয়ার রাস্তা বন্ধ হয়নি দ্বীপদেশটির। শেষ দুই ম্যাচ জিতলে এবং অন্য দলগুলোর ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে করুনারত্নে, লাসিথ মালিঙ্গাদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877