শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

জিতলেই বিএনপি-সিপিবির কাছে নির্বাচন বৈধ হয়ে যায় : রাশেদ খান মেনন

জিতলেই বিএনপি-সিপিবির কাছে নির্বাচন বৈধ হয়ে যায় : রাশেদ খান মেনন

স্বদেশ ডেস্ক: সরকারের অন্যতম শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, নির্বাচনে জিতলেই বিএনপি-সিপিবি সবার কাছে নির্বাচন বৈধ হয়ে যায়। তখন আর ‘নৈশকালীন ভোট’-এর অভিযোগ থাকে না। ইভিএম-এ ভোট গ্রহণও যথার্থ হয়ে যায়।

মুন্সিগঞ্জ জেলা ওয়ার্কার্স পার্টির কর্মী ও শুভানুধ্যায়ীদের সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি একথা বলেন।

কমরেড মতি বিবির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেনন আরো বলেন, জাতীয় নির্বাচনকে বানচাল ও প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় এরাই মূলতঃ নির্বাচনকে ক্ষতিগ্রস্ত করেছে। মানুষের মধ্যে নির্বাচন সম্পর্কে অনীহা সৃষ্টি করেছে। সকল গণতান্ত্রিক শক্তির সম্মিলিত উদ্যোগে নির্বাচনকে তার যথাযোগ্য মর্যাদায় ফিরিয়ে আনতে হবে। এটা যেমন নির্বাচন কমিশনের দায়িত্ব, কিন্তু মূলত: রাজনৈতিক দলসমূহকেই এ ব্যাপারে উদ্যোগী হতে হবে।

তিনি আরো বলেন, সংসদের বাজেট অধিবেশনে বাজেট নিয়ে কথা খুব কমই হয়েছে। স্তুতি হয়েছে বেশী। প্রতিদিনের আলোচনায় গরীব ও সাধারণ মানুষের কথা কমই এসেছে। বাজেটে কর ভার ও খাদ্যমূল্য বৃদ্ধির ভার জনগণের উপর না পড়ার কথা বলা হলেও, মধ্যবিত্তই অপ্রত্যক্ষ করের চাপে রয়েছে। তাদের গৃহস্থালী জিনিসের দাম ইতিমধ্যেই বেড়েছে।

মেনন মধ্যবিত্ত ব্যবহার্য্য গুড়া দুধ, এলমুনিয়াম ও প্লাষ্টিক দ্রব্যাদি উপর আরোপিত কর, সরিষার উপর মুসক প্রত্যাহারের আহ্বান জানান। তিনি বলেন, বাজেট ধনীদের প্রতি এমনভাবে ঝুঁকে পড়েছে যে অর্থনীতি কেবল নয়, রাজনীতি ও সমাজিক ভারসাম্যকেও ক্ষতিগ্রস্ত করেছে ও করবে।

কর্মী সভায় নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক ও শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি হিমাংশু সাহা বাজেটে পাটকল শ্রমিকদের বকেয়া বেতন ভাতা, গ্র্যাচুইটি ও প্রভিডেন্ড ফান্ড মেটাতে থোক বরাদ্দ রাখার দাবী জানান। সভায় আরও বক্তব্য রাখেন, নারীমুক্তি সংসদের কেন্দ্রীয় নেত্রী শাহানা ফেরদৌসি লাকী, মুন্সিগঞ্জজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড মুনিরুজ্জামান কনক ও জেলা পার্টির সদস্য মুজিবর রহমান, আব্দুল লতিফ, নুর হোসেন ও শুভানুধ্যায়ী জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও নাগরিক কমিটির প্রতিনিধি এ্যাড. কাজী আফসার হোসেন, মুক্তিযোদ্ধা এ্যাড. আসাদুজ্জামান মানিক প্রমুখ।

উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুর রহমান। সভার শুরুতে প্রয়াত কমরেড প্রেমানন্দ দাস ও কমরেড আবুল বাশারের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বরগুনায় সরকারি কলেজ চত্বরে স্ত্রীর সামনে কুপিয়ে রিফাত হত্যার ঘটনায় গভীর উদ্ব্যেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন। বিবৃতিতে তারা মর্মান্তিক ও বিভাষিকাময় এই হত্যার দ্রুত বিচার ও রিফাতের খুনিদের দৃষ্টান্তমূলক বিচার দাবী করেন। অপর এক বিবৃতিতে তারা আগুনে পুড়িয়ে নরসিংদীতে ফুলন রাণী হত্যায় জড়িত অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীও করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877