বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

করোনায় দেশে আরো ৪২ মৃত্যু, শনাক্ত ২৪৮৫

করোনায় দেশে আরো ৪২ মৃত্যু, শনাক্ত ২৪৮৫

স্বদেশ ডেস্ক:

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৩ হাজার ৯৮৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া, নতুন করে ২ হাজার ৪৮৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২ লাখ ৯৭ হাজার ৮৩ জনে।

সোমবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ৯১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬৭৫টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩৮২টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৪ লাখ ৫৬ হাজার ৩৮টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮.৫৭ শতাংশ। আর মোট পরীক্ষার ক্ষেত্রে শনাক্ত হয়েছেন ২০.৪০ শতাংশ।

নতুন যে ৪২ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩১ এবং নারী ১১ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩ হাজার ১৩৭ জন বা ৭৮.৭৬ শতাংশ এবং নারী ৮৪৬ জন বা ২১.২৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৩৪ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৭৮৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৮২ হাজার ৮৭৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৬১.৫৬ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

বিশ্ব পরিস্থিতি:

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) সর্বশেষ তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ২ কোটি ৩৩ লাখে পৌঁছেছে। এছাড়া কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ লাখ ৭ হাজারের বেশি মানুষ।

জেএইচইউ‘র দেয়া তথ্য মতে,  করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন বিশ্বের দেড় কোটিরও বেশি মানুষ।

মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৫৭ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ১ লাখ ৭৬ হাজারের বেশি।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৬ লাখেরও বেশি মানুষ। এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ৭৪৬ জনের। ইউএনবি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877