মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

করোনা : রুশ ভ্যাকসিনের ক্লিনিক্যাল পরীক্ষায় যোগ দিচ্ছে মেক্সিকো

করোনা : রুশ ভ্যাকসিনের ক্লিনিক্যাল পরীক্ষায় যোগ দিচ্ছে মেক্সিকো

স্বদেশ ডেস্ক:

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইবরার্ড বৃহস্পতিবার বলেছেন, তার দেশ রাশিয়ান করোনাভাইরাস ভ্যাকসিনের ক্লিনিক্যাল পরীক্ষায় অংশ নেবে এবং তাদের কমপক্ষে ২ হাজার ডোজ ভ্যাকসিন সরবরাহের প্রস্তাব দেয়া হয়েছে, খবর সিনহুয়া।

রাশিয়ার গামালিয়া ন্যাশনাল সেন্টার অব এপিডেমিওলজি অ্যান্ড মাইক্রোবায়োলজির ‘স্পুটিনিক ভি’ ভ্যাকসিন পরীক্ষায় অংশগ্রহণ নিয়ে আলোচনার জন্য বুধবার রাশিয়ার রাষ্ট্রদূত ভিক্টর করোনেলির সাথে বৈঠক করেছেন মার্সেলো ইবরার্ড।

ইবরার্ড বলেন, ‘এটি মেক্সিকোতে পৌঁছালে পরীক্ষা শুরু করা হবে। আমি খুব শিগগিরই তারিখটি ঘোষণা করব, তবে গতকালই প্রস্তাব এবং তা গ্রহণ উভয়ের আনুষ্ঠানিতা সম্পন্ন হয়েছে।’

ব্রিটেনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং ফার্মাসিউটিক্যাল সংস্থা অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিড-১৯ ভ্যাকসিন লাতিন আমেরিকার জন্য উৎপাদনে মেক্সিকো সহায়তা করতে সম্মত হয়েছে, বলেন ইবরার্ড।

মার্কিন ফার্মাসিউটিক্যাল ফার্ম জনসন অ্যান্ড জনসনের একটি ভ্যাকসিনের তৃতীয় ধাপের পরীক্ষা সেপ্টেম্বরে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে, যোগ করেন তিনি।

মেক্সিকান স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, মেক্সিকোতে ৫ লাখ ৩৭ হাজারেরও বেশি করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৮ হাজার মারা গেছেন। ইউএনবি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877