শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যু্ক্তরাষ্ট্রের সেতু দুর্ঘটনা, বিশ্বজুড়ে প্রভাবের আশঙ্কা ৫ ঘণ্টা ধরে বিক্ষোভ করছেন পোশাকশ্রমিকরা ভুল হলে শুধরে দিবেন : বিএসএমএমইউ নতুন ভিসি বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত যেকোনো দিন কাওরান বাজার স্থানান্তরের কাজ শুরু
ক্রসফায়ারে শুধু জীবন যাচ্ছে না, সত্যকে মেরে ফেলা হচ্ছে : আলাল

ক্রসফায়ারে শুধু জীবন যাচ্ছে না, সত্যকে মেরে ফেলা হচ্ছে : আলাল

স্বদেশ ডেস্ক:

বিএনপি’র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আজ পর্যন্ত যতগুলো বিচার বহির্ভূত হত্যাকাণ্ড হয়েছে। ক্রসফায়ারের কথা বলা হচ্ছে। এই ক্রসফায়ারে শুধু জীবন যাচ্ছে না। ক্রসফায়ারে সত্য নিহত হয়ে যাচ্ছে। সত্যকে মেরে ফেলা হচ্ছে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও মু‌ক্তিযু‌দ্ধের প্রজ‌ন্মের উ‌দ্যো‌গে খুন-গুম ও বিচারবহির্ভূত হত্যা ও মেজর সিনহার হত‌্যাকা‌রি‌দের বিচা‌রের দা‌বি‌তে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আলাল ব‌লেন, ২০০৯ থেকে আজ পর্যন্ত যতগুলো বিচার বহির্ভূত হত্যাকাণ্ড হয়েছে। ক্রসফায়ারের কথা বলা হচ্ছে। এই ক্রসফায়ারে শুধু জীবন যাচ্ছে না। এই ক্রসফায়ারে সত্য নিহত হয়ে যাচ্ছে। আজকের এই ক্রসফায়ারের মধ্য দিয়ে সত্যকে মেরে ফেলা হচ্ছে। সুতরাং এই কালচার বন্ধ করতে হবে। আমরা চাই নিরপেক্ষ তার মধ্য দিয়ে তদন্ত হোক। কাউকে বাঁচানোর জন্য নয়। কাউকে ফাঁসানোর জন্য নয়। এই নিরপেক্ষতার তদন্তর মধ্য দিয়ে একটি উদাহরণ সৃষ্টি হোক বাংলাদেশ যে ন্যায় বিচার হয়েছে। তাতে হয়তো তাদের আত্মা শান্তি পাবে।

তিনি বলেন, আমরা দেখেছি কূটনীতিক গুম হয়ে যায়। ব্যাংকার গুম হয়ে যায়। সাংবাদিক ঘুম হয়ে যায়। সেনা বাহিনীর সাবেক কর্মকর্তারা গুম হয়ে যায়। বিমান বাহিনীর পাইলট গুম হয়ে যায়। তারপরে তারা দাপটের সাথে চলাফেরা করে। আর যখনই চোর, দুর্নীতিবাজদের বিরুদ্ধে কথা উঠে তখন নতুন নতুন কাহিনী বের হলে আইসিটি অ্যাক্টে মামলায় সাংবাদিকদেরকে ধরে ধরে জেলে ভরে। অর্থাৎ ভিন্নমতকে দমন করার জন্য যা কিছু করা দরকার সেটা করে।

বিএনপি’র যুগ্ন মহাসচিব বলেন, স্বাস্থ্য খাতে দুর্নীতির কথা ভিপি নুর বলেছেন। এই স্বাস্থ্যখাতে একটা দুর্নীতির উদাহরণ শুনেন, মোবাইল শপ যারা গাড়ি মেরামত করে সেই শপকে ৩০ কোটি টাকার বাজেট দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় মাস্ক, পিপি ই সহ-স্বাস্থ্য সরঞ্জাম কেনার জন্য এবং নয় কোটি টাকার বিলও দিয়ে দিয়েছে। কিন্তু ছয় মাস হয়ে গেলেও সেগুলো সরবরাহ করতে পারে নাই। এখন তারা পালিয়ে বেড়াচ্ছে। এবং খুলনায় জাহাজ মেরামত কোম্পানিকে দুই কোটি টাকা বাজেট দিয়েছে এই স্বাস্থ্য সরঞ্জাম কেনার জন্য কিন্তু এগুলো তো প্রকাশ্যে আসছে না। কত বিচিত্র রকমের দুর্নীতির মধ্য দিয়ে এ সরকার চলছে।

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগ মনে করে তারা সবচেয়ে শক্তিশালী লোহা, লোহাকে কেউ ধ্বংস করতে পারে না। কিন্তু একটা কথা মনে রাখবেন, লোহাকে ধ্বংস করতে বাইরের কোনো শক্তি লাগে না। লোহা নিজে নিজেই ধ্বংস হয়ে যায়। লোহার মধ্যে জং ধরে তখন। আওয়ামী লীগের মধ্যে জং ধরেছে। এই জং এর কারণে যেদিন ধীরে ধীরে ক্ষয় হবে সেদিন তাসের ঘরের মতো ধ্বংস হয়ে যাবে যদি তারা সুপথে না আসে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপি’র মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, ভিপি নুরুল হক নুর প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877