বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

ওয়েস্ট ইন্ডিজকে ২৬৯ রানের টার্গেট দিল ভারত

ওয়েস্ট ইন্ডিজকে ২৬৯ রানের টার্গেট দিল ভারত

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের ৩৪তম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২৬৯ রানের লক্ষ্য দিয়েছে ভারত। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ তারা। দলের হয়ে অধিনায়ক বিরাট কোহলি সর্বোচ্চ (৭২) রান করেন। মহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে আসে (৫৬) রান।

ভারতের সামনে সহজ সমীকরণ- জয় পেলেই সেমিফাইনালের রাস্তা পরিষ্কার। অন্য দিকে সেমিফাইনালের পথ থেকে আগেই ছিটকে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবুও শেষের ম্যাচগুলে জিতে বিশ্বকাপ থেকে সম্মানজনক বিদায় চায় তারাও। এমন সমীকরণ নিয়েই বৃহস্পতিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ-ভারত। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

আগে ব্যাট করতে নেমে ইনিংসের ষষ্ঠ ওভারের শেষ বলে দলীয় ২৯ রানে মাথায় ওপেনার রোহিত শার্মাকে উইকেটরক্ষক শাই হোপের তালুবন্দীতে ১৮ রানে ফেরান উইন্ডিজ পেসার কেমার রোচ। দ্বিতীয় উইকেট জুটিতে ৬৯ রানের জুটি গড়ে বিরাট কোহলি ও আরেক ওপেনার লোকেশ রাহুল সে চাপ সামলে নেন। দলীয় ৯৮ ও ব্যক্তিগত ৪৮ রান করে ইনিংসের ২১তম ওভারের দ্বিতীয় বলে জেসন হোল্ডারের বলে বোল্ড হয়ে ফেরেন লোকেশ। ১৪ রান করে বিজয় শঙ্কর ও ৭ রান করে ফেরেন কেদার যাদব। তবে দেখে-শুনে খেলে অধিনায়ক বিরাট কোহলি তুলে নেন ক্যারিয়ারের ৫৩তম হাফসেঞ্চুরি। সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সাথে জুটি বাঁধতে চাইলেও অর্ধশতক হাঁকিয়ে বেশি দূর যেতে পারেননি কোহলি। ৮২ বলে ৮ চারে ৭২ রান করে জেসন হোল্ডারের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন তিনি। দলের ১৮০ রানের মাথায় কোহলি আউট হলে ষষ্ঠ উইকেটে হার্দিক পান্ডিয়াকে নিয়ে ধোনি দলকে টেনে নিতে থাকেন। দুজনে মিলে গড়েন ৭০ রানের জুটি। ৩৮ বলে ৪৬ রান করে ফ্যাবিয়ান অ্যালনকে ক্যাচ দিয়ে পান্ডিয়া ফেরেন কট্রেলের শিকার হয়ে। ব্যাট করতে নেমে মোহাম্মদ সামিও ফেরেন শূন্য রানে। শেষ পর্যন্ত ধোনির ৬১ বলে ৩ চার ও দুই ছক্কায় অপরাজিত ৫৬ রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ করতে সক্ষম হয় ভারত।

উইন্ডিজ বোলারদের মধ্যে কেমার রোচ ৩টি, জেসন হোল্ডার ও শেল্ডন কট্রেল নেন ২টি করে উইকেট।

এএলএমটি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877