রবিবার, ১৬ Jun ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

ওয়াশিংটন ডিসি বইমেলায় পদক পেলেন ড.নুরুন নবী

ওয়াশিংটন ডিসি বইমেলায় পদক পেলেন ড.নুরুন নবী

হাকিকুল ইসলাম খোকন : ওয়াশিংটন ডিসি বইমেলা ২০১৯ জুন ২২ ও ২৩শে আর্লিংটন-এর শেরাটন পেন্টাগন সিটি হোটেলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের আয়োজক “আমরা বাঙ্গালি ফাউন্ডেশন” যৌথভাবে জার্মানির “বাংলাদেশ সেক্যুলার ফাউন্ডেশন”-এর সাথে “বর্ণে বর্ণে বাঙ্গালী’ বইয়ের লেখক শাহাদাত রাসেল ও প্রকাশক বুকল্যান্ড পাবলিকেশন-কে “অসাম্প্রদায়িক বাঙালি পদক’ এবং সম্মাননা দিয়েছেন।
এ বইতে বিভিন্ন অঙ্গনে আমাদের সামাজিক সাংস্কৃতিক আলোকিত নেতাদের ছবি ও সংশ্লিষ্ট ছড়া দিয়ে বাচ্চাদের অক্ষর-পরিচিতির পদ্ধতি দেয়া আছে। প্রখ্যাত লেখক ও মুক্তিযোদ্ধা ড.নু্রুন নবী প্রাপকদের পক্ষে বই মেলার প্রধান সমন্বয়ক সামিনা আমিনের হাতে এ পদকটি তুলে দেন। (বাপসনিউজ )।

বাংলার হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রীষ্টান ও আদিবাসী সবাই মিলে জাতির আবহমান অসাম্প্রদায়িক চরিত্র গঠন করেছে যার অন্যতম ভিত্তি ছিল স্কুলের অসাম্প্রদায়িক সিলেবাস। সম্প্রতি বাংলাদেশে স্কুলের সিলেবাসে সেই অসাম্প্রদায়িক চরিত্রের ওপরে আঘাত এসেছে যা আমাদের মুক্তিযুদ্ধের মূল্যবোধের সাথে সাংঘর্ষিক। ‘অসাম্প্রদায়িক বাঙালি পদক’ ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের শক্তিশালী মূল্যবোধ এবং একটি ধর্মনিরপেক্ষ বাংলাদেশ প্রতিষ্ঠার দ্বারা অনুপ্রাণিত হয়েছে। “আমরা বাঙ্গালি ফাউন্ডেশন” এই পদকের ক্রেস্টের অর্থায়ন করেছে এবং “বাংলাদেশ সেকুলার ফাউন্ডেশন” একটি টোকেন অর্থ-সম্মানীর ব্যবস্থা করেছে।মেলায় ড.নুরুন নবীকে তার লেখা বই-এর জন্য পদক দিয়ে সমমান জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877