মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাস্ক পরতে বলায় বন্দুক তাক, এরপর যা ঘটল…

মাস্ক পরতে বলায় বন্দুক তাক, এরপর যা ঘটল…

স্বদেশ ডেস্ক:

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে মাস্ক পরা নিয়ে কত দেশে কত কাণ্ডই না ঘটে যাচ্ছে। এবার যুক্তরাষ্ট্রে মাস্ক পরা নিয়ে ঘটল আজব এক ঘটনা, মাস্ক পরতে বলায় বন্দুক তাক করলেন এক ব্যক্তি। তবে বন্দুক তাক করে রেহাই পাননি তিনি, ধরা পড়েছেন পুলিশের হাতে।

মার্কিন সংবাদমাধ্যম মিয়ামি হেরাল্ডের খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে ওয়ালমার্টের শপিং মলে ঢোকার সময় ওয়ালমার্টের এক কর্মী ভিনসেন্ট স্কাভেত্তাকে (২৮) মাস্ক পরতে বলেন। তবে স্কাভেত্তা ওই কর্মীর অনুরোধ সত্ত্বেও মাস্ক পরতে রাজি হননি। পরে তার সঙ্গে শপিং মলের ওই কর্মীর বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে স্কাভেত্তা ওই কর্মীর দিকে বন্দুক তাক করেন।

ফ্লোরিডার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী সংস্থা পাম বিচ শেরিফ কার্যালয় জানিয়েছে, ভয়ঙ্কর আগ্নেয়াস্ত্র দিয়ে হামলা করতে উদ্যত হওয়ায় ভিনসেন্ট স্কাভেত্তাকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এক টুইট বার্তায় সংস্থাটি জানায়, পিবিসি কারাগারে স্বাগতম। এ থেকে শিক্ষা নেওয়া উচিত।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রিটেইল চেইন শপ ওয়ালমার্ট ২০ জুলাই থেকে তদের সব কর্মীর মাস্ক পরা বাধ্যতামূলক করেছে। তবে অনেক মার্কিনি এখনো মাস্ক পরতে চান না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজে আগে মাস্ক ব্যবহার করতেন না। চলতি সপ্তাহের শুরুতে মাস্ক পরে ছবি তোলেন ট্রাম্প। সেই ছবি দিয়ে করা টুইটে তিনি বলেন, ‘চীনের অদৃশ্য ভাইরাস থেকে রক্ষা পেতে আমরা একযোগে কাজ করব।’ অনেকে বলছেন, সামাজিক দূরত্ব বজায় রাখতে না পারলে মাস্ক পরতে হবে। এটা দেশপ্রেমের পরিচয় বহন করে।

ট্রাম্প বলেন, ‘আমার চেয়ে কেউ বেশি দেশপ্রেমিক নেই। আমি আপনাদের প্রিয় প্রেসিডেন্ট।’

ট্রাম্পের কট্টর সমর্থক রিপাবলিকান দলের ফ্লোরিডার গভর্নর রন দিসান্তিস তার অঙ্গরাজ্যে বাসিন্দাদের মাস্ক পরা বাধ্যতামূলক না করায় সমালোচিত হয়েছেন। আর তার অঙ্গরাজ্যেই ঘটল এ ন্যাক্কারজনক ঘটনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877