শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যু্ক্তরাষ্ট্রের সেতু দুর্ঘটনা, বিশ্বজুড়ে প্রভাবের আশঙ্কা ৫ ঘণ্টা ধরে বিক্ষোভ করছেন পোশাকশ্রমিকরা ভুল হলে শুধরে দিবেন : বিএসএমএমইউ নতুন ভিসি বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত যেকোনো দিন কাওরান বাজার স্থানান্তরের কাজ শুরু
৩২ বছরের ইতিহাস পুনরাবৃত্তির স্বপ্ন দেখছে ওয়েস্ট ইন্ডিজ

৩২ বছরের ইতিহাস পুনরাবৃত্তির স্বপ্ন দেখছে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক: করোনাকালে সাউদাম্পটন টেস্ট ম্যাচ দিয়েই ১১৭ দিন পর মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। দর্শকশূন্য মাঠে ফেরার ম্যাচে দারুণ রোমাঞ্চকর লড়াই উপহার দিয়েছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। রোজ বোলে ইংল্যান্ডকে চার ইউকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেছে উইন্ডিজ। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে আজ শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। তাই যেখানে সিরিজ বাঁচানোর লড়াইয়ে আজ থেকে মাঠে নামবে স্বাগতিক ইংল্যান্ড, সেখানে ইতিহাস গড়ার স্বপ্নে বিভোর ওয়েস্ট ইন্ডিজ। ওল্ড ট্র্যাফোর্ড জয় করলেই ৩২ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জয় করবে উইন্ডিজরা। ১৯৮৮ সালের পরে ইংল্যান্ডের মাটিতে যে আর টেস্ট সিরিজ জেতেনি ওয়েস্ট ইন্ডিজ। তাই ন্যুনতম ড্র হলেও আপাতত চলবে তাদের। সেজন্য তৃতীয় টেস্টেও ড্র করতে হবে। তবে তৃতীয় টেস্টের কথা মোটেই ভাবছেন না ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। ওল্ড ট্র্যাফোর্ডেই ইতিহাস গড়তে চান তিনি। শিষ্যদের একই বার্তা দিলেন ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স। সাউদাম্পটন টেস্ট জয়ে আত্মতুষ্টিতে না ভুগে আজকের টেস্টে মনযোগী হতে বলেছেন শিষ্যদের।

তিনি বলেছেন, ‘প্রথম জয়টা আমাদের জন্য দারুণ ছিল। কারণ, ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের রান তাড়া করতে কেউ চায় না। কিন্তু সেই আত্মতুষ্টিতে না ভুগে প্রথম টেস্টের পুনরাবৃত্তি করতে হবে খেলোয়াড়দের। আগের জয় এখন শ্রেফ ইতিহাস। বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত কী করব, তা নিয়ে এখন আমাদের ভাবতে হবে।’ কোচের কথা অক্ষরে-অক্ষরে পালন করতে চান অধিনায়ক জেসন হোল্ডার।

দ্বিতীয় টেস্টের আগে হওয়া নিয়মিত সংবাদসম্মেলনে তিনি বলেছেন, আমি ছেলেদের কাছে ইতিহাসের কোনো প্রসঙ্গই তুলিনি। আমাদের আরও দুটি ম্যাচ খেলতে হবে। আগ বাড়িয়ে কিছু ভাবার দরকার নেই। জেতার পর ভাবা যাবে কি ইতিহাস গড়েছি। আমি শুধু এটাই জানি সিরিজ জিতলে করোনায় মনমরা আমার দেশবাসী আনন্দ উদযাপনের একটা উপলক্ষ্য দিতে পারব।

আইসিসি র‌্যাংকিংয়ে নাম্বার ওয়ান অলরাউন্ডার বলেন, বাংলাদেশ, পাকিস্তান, ইংল্যান্ড বা অস্ট্রেলিয়া যে কোনো দেশের বিপক্ষেই হোক আমাদের দৃষ্টি থাকে শুধু সিরিজ জেতার দিকে। সিরিজের প্রথম টেস্ট জিতে পাজলের একটি অংশই মিলিয়েছি মাত্র।

তথ্যসূত্র: দ্য ক্রিকেটার ডট কম, নিউজ এইটিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877