শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

বাংলাদেশে করোনার প্রকোপ ‘কমে আসছে’

বাংলাদেশে করোনার প্রকোপ ‘কমে আসছে’

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান বলছে, বাংলাদেশে প্রাণঘাতী এ ভাইরাসের প্রকোপ কমে আসতে শুরু করেছে। সবশেষ পাঁচ দিনের কোভিড-১৯ আক্রান্তের পরিসংখ্যান তুলে ধরে সোমবার বিশ্ববিদ্যালয়টি জানায়, বাংলাদেশে সংক্রমণের ১৮তম সপ্তাহে এসে আক্রান্ত ও মৃত্যুহার দুটিই নিম্নগামী হয়েছে।

সংক্রমণের শীর্ষে থাকা বিশ্বের ২০টি দেশের প্রবণতা তুলে ধরে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়। সেখানে দেখা গেছে, বাংলাদেশের পাশাপাশি রাশিয়া, চিলি, যুক্তরাজ্য ও মিসরে করোনার প্রকোপ নিম্নমুখী।

অন্যদিকে যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, মেক্সিকো, পেরু, ইরান, কলম্বিয়া, দক্ষিণ আফ্রিকা, ইরাক, পাকিস্তান, বলিভিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, ইকুয়েডর এবং আর্জেন্টিনায় সংক্রমণের প্রকোপ ঊর্ধ্বমুখী।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেদিনের তথ্য অনুযায়ী, বাংলাদেশে কোভিড-১৯ রোগের প্রথম সংক্রমণ ধরা পড়ে ১১৯ দিন আগে, ৮ মার্চ। এর পর থেকে এখন পর্যন্ত এক লাখ ৬২ হাজার ৪১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন দুই হাজার ৫২ জন। বাংলাদেশে স্থানীয় সংক্রমণের ১৪, ১৫, ১৬ ও ১৭তম সপ্তাহজুড়ে আক্রান্ত ও মৃত্যু সমান্তরালভাবে চূড়ায় ওঠে। ১৮তম সপ্তাহে এসে এ দুটির রেখাচিত্র নি¤œমুখী হতে শুরু করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877