বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

ফখরুলের আসন দখল করলেন সিরাজ

ফখরুলের আসন দখল করলেন সিরাজ

স্বদেশ ডেস্ক : বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন মোট ৮৯ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী এসএম জামান নিকেতা পেয়েছেন ৩২ হাজার ২৯৭ ভোট।

গতকাল সোমবার সন্ধ্যায় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব হোসেন শাহ্ এ বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

এবারই প্রথম বগুড়া-৬ নির্বাচনী এলাকার ১৪১ কেন্দ্রের সবকটিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। এদিন শান্তিপূর্ণভাবেই সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকাল ৫টা পর্যন্ত। এ সময় কোনো প্রার্থীর কাছ থেকেই কোনো অভিযোগ আসেনি বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাজোট সমর্থিত জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমরকে প্রায় দেড় লাখ ভোটে পরাজিত করে বিজয়ী হন। কিন্তু তিনি এমপি হিসেবে শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়।

জেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, বগুড়া-৬ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। এর মধ্যে ১ লাখ ৩৩ হাজার ৮৭০ জন গতকাল তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এই উপনির্বাচনে বিএনপি ও আওয়ামী লীগের প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির প্রার্থী নুরুল ইসলাম ওমর লাঙ্গল প্রতীকে ৭ হাজার ২৭১ ভোট, মুসলিম লীগের রফিকুল ইসলাম হারিকেন প্রতীকে ৫৫৪ ভোট, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান ডাব প্রতীকে ৪৫৬ ভোট ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিনহাজ ম-ল আপেল প্রতীকে ২ হাজার ৯২০ ভোট পেয়েছেন।

অপর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু গত ২০ জুন সংবাদ সম্মেলন করে ভোট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেও তার ট্রাক প্রতীকে ভোট পড়েছে ৬৩০টি, যা মোট ভোটের শতকরা ৩৫ ভাগ। বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এসএম জাকির হোসেন বলেন, নির্বাচন চলাকালে কোথাও কোনো অরাজকতার খবর পাওয়া যায়নি। কোনো প্রার্থীও কোনো অভিযোগ করেননি।

জেলা রিটার্নিং কর্মকর্তা মাহবুব হোসেন শাহ্ বলেন, ভোটার উপস্থিতি আশাব্যঞ্জক ছিল। এ ছাড়া ভোটের পরিবেশ যেমন শান্তিপূর্ণ ছিল, তেমনি ইভিএমগুলোও স্বাভাবিকভাবেই কাজ করছে। কোনো ত্রুটির খবর পাওয়া যায়নি। বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঁইয়া বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শহরজুড়ে স্টিকার ছাড়া মোটরসাইকেল আটক অভিযান চালানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877