বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

রাজস্থানে প্রবল ঝড়-বৃষ্টিতে প্যান্ডেল ভেঙে ১৪ জনের মৃত্যু

রাজস্থানে প্রবল ঝড়-বৃষ্টিতে প্যান্ডেল ভেঙে ১৪ জনের মৃত্যু

স্বদেশ ডেস্ক: ভারতের রাজস্থানে ভারী বৃষ্টি ও ঝড়ের কারণে বিশালাকার একটি প্যান্ডেল ভেঙে পড়ায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কেউ কেউ প্যান্ডেল ভেঙে বিচ্ছিন্ন হওয়া বিদ্যুৎ সঞ্চালন লাইনে বিদ্যুতায়িত হয়ে আবার কেউ ভারী ধ্বংসাবশেষের নিচে চাপা পড়ে মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমগুলো এসব তথ্য জানিয়েছে।

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, রোববার (২৩ জুন) রাজস্থানের বারমার জেলার রাণী ভাটিয়ানি মন্দিরের কাছে একটি ধর্মীয় অনুষ্ঠানের জন্য বিরাট প্যান্ডেল বা তাঁবু টানানো হয়। ধর্মীয় অনুষ্ঠান রাম কথার জন্য সেখানে জড়ো হন এক হাজারের বেশি মানুষ। হঠাৎ ঝড় শুরু হলে রাম কথার মঞ্চ থেকেই সবাইকে সাবধানে থাকতে বলা হয়। কিন্তু কিছুক্ষণের মধ্যে প্রবল বৃষ্টি ও ঝড়ের দাপটে গোটা প্যান্ডেল ভেঙে পড়ে। এসময় বিদ্যুতের তারে জড়িয়ে ও হুড়োহুড়ি করে বের হতে গিয়ে হতাহতের ঘটনা ঘটে। এছাড়া প্যান্ডেল টাঙানোর জন্য যে ভারী লোহার দণ্ড ব্যবহার করা হয়েছিল তার নিচেও চাপা পড়েন অনেকে।

ঘটনার কারণ অনুসন্ধানে এরইমধ্যে কাজ শুরু করেছে তদন্ত কমিটি। রাজ্যের দুর্যোগ ও ত্রাণ মন্ত্রী ভানওয়ার লাল মেঘওয়াল বিবিসিকে বলেন, আয়োজকদের উচিত ছিল বৈরি আবহাওয়ার মধ্যে বিদ্যুতের লাইন বন্ধ রাখা। তা না করায় হতাহতের সংখ্যা বেড়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইটার বার্তায় এ ঘটনাকে দুর্ভাগ্যজনক উল্লেখ করে জানিয়েছেন, তিনি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে আছেন।

রাজ্য সরকার নিহতদের পরিবারগুলোর জন্য পাঁচ লাখ রুপি করে সাহায্য ঘোষণা করেছে। এছাড়া আহতরা পাবেন দুই লাখ রুপি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877