শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের সাইবার হামলা ব্যর্থ হয়েছে : ইরান

যুক্তরাষ্ট্রের সাইবার হামলা ব্যর্থ হয়েছে : ইরান

স্বদেশ ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ইরানের অস্ত্র ব্যবস্থার ওপর যুক্তরাষ্ট্রের চালানো সাইবার হামলা সফল হয়নি বলে জানিয়েছেন ইরানের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোহাম্মদ জাওয়াদ আজারি জাহরমি। আজ সোমবার তিনি এ কথা জানান।

টেলিভিশনে এক সাক্ষাৎকারে মোহাম্মদ জাওয়াদ বলেন, ‘তারা কঠোর চেষ্টা চালিয়েছে, কিন্তু সফল হতে পারেনি।’ ‘গত বছর আমরা ৩৩ মিলিয়ন হামলা প্রতিহত করেছি’ বলেও জানান তিনি।

এদিকে ওয়াশিংটন-তেহরান উত্তেজনার মধ্যেই নতুন করে ইরানের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপের হুঁশিয়ারি দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইরানের পরমাণু কর্মসূচি ঠেকাতে দেশটির ওপর আজ সোমবার থেকে অতিরিক্ত নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দেন।

এর আগে ইরানে সামরিক হামলার নির্দেশ দিয়েও তা বাতিল ঘোষণা করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গতকাল মার্কিন প্রতিবেদনে বলা হয়, ইরানের অস্ত্রব্যবস্থার ওপর সাইবার হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইরানে সামরিক হামলা চালানোর সিদ্ধান্ত প্রত্যাহারের পর এ হামলা চালানো হয়েছে। ট্রাম্প বলেছেন, ইরানে সামরিক হামলা চালালে অন্তত ১৫০ লোক মারা যেত তাই হামলার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন।

সম্প্রতি ইরান সরকারও একাধিকবার যুক্তরাষ্ট্রে অর্থনৈতিক-তেল-গ্যাসসহ বিভিন্ন মন্ত্রণালয়ে সাইবার হামলার চেষ্টা করেছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে। তবে এটি এখনও স্পষ্ট নয়, ইরানের হ্যাকাররা সেক্ষেত্রে সফল হয়েছে কিনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877