রবিবার, ১৪ Jul ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

সরকারি মেডিকেলে ৩৮২৯ শিক্ষক পদের ১৭৭২টি শূন্য

সরকারি মেডিকেলে ৩৮২৯ শিক্ষক পদের ১৭৭২টি শূন্য

স্বদেশ ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘বর্তমানে সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারি অধ্যাপক ও লেকচারারের ৩ হাজার ৮২৯টি পদের মধ্যে ১ হাজার ৭৭২টি পদ শূন্য রয়েছে। রবিবার জাতীয় সংসদে মো. মজিবুল হকের লিখিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ‘চিকিৎসা শাস্ত্রে দেশের মেডিকেল কলেজসমূহে পাঠদানের জন্য শিক্ষক স্বল্পতা নিরসনে সরকারের কার্যক্রম অব্যাহত রয়েছে। বর্তমানে সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারি অধ্যাপক ও লেকচারার পদে অনুমোদিত ৩ হাজার ৮২৯টি পদের মধ্যে ২ হাজার ৫৭টি পদে শিক্ষক কর্মরত আছে। অবশিষ্ট ১ হাজার ৭৭২টি পদে শিক্ষক নিয়োগের জন্য কার্যক্রম চলমান রয়েছে যা দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করা হবে। শূন্য পদের অধিকাংশই বেসিক সাবজেক্টের। এ বিষয়ে মন্ত্রণালয় বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে বলেও জানান মন্ত্রী।

এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘ডায়াগনোসিসে ৪০ ভাগ কমিশন চিকিৎসকরা নেন, এটা কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে ঘটতে পারে। তবে সুনির্দিষ্ট অভিযোগ পেলে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877