শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন বিশ্বকাপে পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার দীর্ঘ বিরতি শেষে বলিউডে ফিরছেন প্রীতি জিনতা রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী গরমে পোষা প্রাণীর যত্ন দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি
পশ্চিমবঙ্গে গ্রেপ্তার জেএমবির এক অন্যতম শীর্ষ নেতা

পশ্চিমবঙ্গে গ্রেপ্তার জেএমবির এক অন্যতম শীর্ষ নেতা

স্বদেশ ডেস্ক: পশ্চিমবঙ্গে শুক্রবার ভোরে মুর্শিদাবাদের সুতি এলাকা থেকে জেএমবির এক অন্যতম শীর্ষ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স স্থানীয় পুলিশের সহায়তায় আব্দুল করিম ওরফে বড় করিম নামের এ জেএমবি নেতাকে গ্রেপ্তার করেছে। এসটিএফে সুত্রে বলা হয়েছে, স্থানীয় আদালতে তাকে পেশ করে পুলিশ রিমান্ড চাওয়া হবে।এসটিএফের গোয়েন্দাদের দাবি, এই মূহুর্তে নিষিদ্ধ জেএমবি সংগঠনের তিন শীর্ষ নেতার একজন করিম। সংগঠনের অর্থ জোগাড় থেকে বিস্ফোরক সরবরাহ এবং ‘লজিস্টিক ব্যবস্থাপনার দায়িত্ব ছিল তাঁর। তিনি সংগঠনের প্রধান সালাউদ্দিন সালেহিনের ঘনিষ্ঠ বলে গোয়েন্দারা জানিয়েছে। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে কলকাতা পুলিশের এসটিএফ-র গোয়েন্দারা ধূলিয়ান মডিউলের অন্যতম চাঁই পয়গম্বর শেখ এবং জমিরুল ইসলামকে গ্রেপ্তার করে। সেই সময় তল্লাশি করতে গিয়ে সামশেরগঞ্জে আবদুল করিমের বাড়ি থেকে উদ্ধার হয়েছিল প্রায় ৫০ কিলোগ্রাম অ্যামোনিয়াম নাইট্রেট-সহ বিভিন্ন ধরনের বিস্ফোরক। কিন্ত গোয়েন্দাদের চোখে ধুলো দিয়ে পালিয়ে গিয়েছিল করিম।

ধরা পড়ে মডিউলের আরও এক সদস্য ছোট করিম। এর পর বিভিন্ন সময়ে ধূলিয়ান মডিউলের বিভিন্ন সদস্য গ্রেপ্তার হলেও বড় করিম এতদিন আত্মগোপন করেছিল। দক্ষিণ ভারতে অভিবাসী শ্রমিকদের মধ্যে জেহাদী সংগ্রহের কাজ করতে বলে জানা গেছে। লকডাউনের ফলে অভিবাসী শ্রমিকরা চলে আসায় করিমের আত্মগোপন করে থাকা কঠিন হয়ে পড়েছিল। তখন্ সে মুর্শিদাবাদে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছিল। তবে কিভাবে সে এসেছে সে সম্পর্কে গোয়েন্দারা তথ্য সংগ্রহের চেষ্টা চালাচ্ছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877