বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

রাজবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে স্কুলছাত্রের মৃত্যু

রাজবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে স্কুলছাত্রের মৃত্যু

রাজবাড়ী জেলা শহরের বিনোদপুর ভাজনচালায় করোনার উপসর্গ নিয়ে বৃহস্পতিবার ষষ্ঠ শ্রেণীর এক স্কুলছাত্রের (১৪) মৃত্যু হয়েছে।

রাজবাড়ী সদর হাসাপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠিয়েছে। এ ঘটনার পর ওই স্কুলছাত্রের বাড়িসহ প্রতিবেশি আরেকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। স্কুলছাত্রের সহ ওই দুই বাড়ির ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে রাজবাড়ী সদর উপজেলা এসিল্যান্ড আরিফুর রহমানের নেতৃত্বে সদর থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলামের সহযোগিতায় ওই দুই বাড়ি লকডাউন ঘোষণা করেছেন।

রাজবাড়ী সদর হাসপাতালের সিনিয়র স্টাফ ব্রাদার্স আব্দুল্লাহ আল মামুন জানান, গত ১৮ মে জ¦র, কাশি ও ঠান্ডায় আক্রান্ত হয়ে ওই স্কুলছাত্র রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসকের ব্যবস্থাপত্র নিয়ে বাড়ি ফিরে যায়। এর পর সে আর হাসপাতালে ফিরে আসেনি। বাড়িতেই চিকিৎসা সেবা গ্রহণ করছিলো। তবে আজ ভোরে তার অবস্থার অবনতি হলে সকাল ৭টার দিকে তাকে সদর হাসপাতালে নিয়ে আসা হয়। সে সময় হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক আবুল কালাম আজাদ তাকে মৃত বলে ঘোষণা করেন।

হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট নন্দ দুলাল সরকার জানান, পরবর্তীতে মৃত স্কুলছাত্রসহ তার বাড়ির ছয়জন এবং প্রতিবেশি বাড়ির আরো চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা: নুরুল ইসলাম জানান, গত বুধবার ৩৫ জনের নমুনার রিপোর্ট তারা হাতে পেয়েছেন। তার মধ্যে রাজবাড়ী জেলা শহরের ধুনচি গ্রামের একজন, জেলার কালুখালী উপজেলার সোনাপুরের একজন নারী, পাংশা কোরাপাড়া গ্রামের একজন এবং পাংশার বাহাদুরপুর ইউনিয়নের রঘুন্দনপুর গ্রামের একই পরিবারের স্বামী, স্ত্রী ও তাদের দুই মেয়ের করোনা পজেটিভ হয়েছে। রঘুনন্দনপুর গ্রামের ৩০০ বাড়ি ও বাহাদুরপুর বাজারের দুটি দোকানকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ পর্যন্ত ১ হাজার ২৪৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত করোনা পজেটিভ হয়েছে ২৩ জন। এর মধ্যে ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে রাজবাড়ী হাসপাতালে আটজন ও কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877