শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

আজ ওয়েস্ট ইন্ডিজের ‘ডু অর ডাই’ ম্যাচ

আজ ওয়েস্ট ইন্ডিজের ‘ডু অর ডাই’ ম্যাচ

স্বদেশ ডেস্ক: পাঁচ ম্যাচে মাত্র একটি জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাও আবার নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে। সেই ম্যাচে উইন্ডিজদের পারফরম্যান্স দেখে অনেকেই ধারণা করছিল এবার দারুণ কিছু একটাই করতে যাচ্ছে এই দল। কিন্তু পরের ম্যাচগুলোতে ঠিক নিজেদের খুঁজে পায়নি তারা। সর্বশেষ ম্যাচে তো বাংলাদেশের কাছে ৩২১ রান করেও হেরেছে ৭ উইকেটের বিশাল ব্যবধানে। সেমির লড়াইয়ে টিকে থাকতে তাই জয় ছাড়া অন্য কোনো পথ খোলা নেই ক্যারিবীয়দের।

ম্যানচেস্টারে দিবারাত্রির ম্যাচে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে উইন্ডিজ। কাজটা কঠিন হবে সে বিষয়ে কোনো সন্দেহ নেই, তবে আজ না পারলে সেমির দরজা বন্ধই হয়ে যাবে তাদের জন্য।

পাঁচ ম্যাচে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সাত নম্বরে রয়েছে উইন্ডিজ। সমান পয়েন্ট নিয়েও রানরেটে তাদের থেকে পিছিয়ে আছে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। আজ জিতলে বাংলাদেশকে পেছনে ফেলে উইন্ডিজ উঠে যাবে ছয় নম্বরে। তবে আজ যদি তারা কোনোভাবে হেরে যায় তাহলে সেমিতে খেলার স্বপ্ন আজই শেষ হয়ে যাবে তাদের। যদিও পাঁচ ম্যাচে নয় পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করা নিউজিল্যান্ডকে হারাতে বেশ বেগ পেতে হবে তাদের।

এমনিতেই এবারের বিশ্বকাপ ভালো যাচ্ছে না দলটির। আবার চোটের জন্য আজ খেলছেন না তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ক্রিস গেইলের ব্যাটেও নেই রান। গত কয়েক ম্যাচে পেস বোলাররাও খুব একটা সুবিধা করতে পারেননি। ঘুরেফিরে শাই হোপ, শিমরন হেটমায়ার, এভিন লুইসদের ব্যাটে ভর করে চলছে উইন্ডিজ দল। অপরদিকে নিউজিল্যান্ড আছে দারুণ ছন্দে। ভারতের সাথে বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচ বাদে বাকি চারটি ম্যাচেই জয়লাভ করেছে কিউইরা। এমনকি চাপের মুখে পড়েও বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াই করে জয় পেয়েছে তারা। লড়াইয়ে নামার আগে তাই মানসিক দিক দিয়ে বেশ খানিকটা এগিয়েই থাকবে কেন উইলিয়ামসনের দল। অধিনায়ক নিজেও আছেন দারুণ ফর্মে।

কিউইদের পেস অ্যাটাকও আজ ভোগান্তির কারণ হবে উইন্ডিজের। ট্রেন্ট বোল্ট ও ফার্গুসনরা এরই মধ্যে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বেশ ভুগিয়েছেন। আজও উইন্ডিজের প্রধান লক্ষ্য হবে কিউই পেসারদের ঠিকঠাক সামলে খেলা। তবে এ কথাও ভুলে যাওয়ার উপায় নেই, উইন্ডিজের যেকোনো একজন ব্যাটসম্যান দাঁড়িয়ে গেলে বেশ বড় সংগ্রহের দিকেই যাবে উইন্ডিজ। সাথে তাদের পেস অ্যাটাক জ্বলে উঠতে পারলে দারুণ এক লড়াই হবে তাতে কোনো সন্দেহ নেই।

নিউজিল্যান্ডের সঙ্গে ওয়ানডেতে মুখোমুখি দেখায় অবশ্য এগিয়ে উইন্ডিজ। ৬৪ বারের দেখায় উইন্ডিজের জয় পেয়েছে ৩০ ম্যাচে এবং ২৭ ম্যাচে জিতেছে কিউইরা। বাকি ৭ ম্যাচে আসেনি কোনো ফল।

আজ জিতে গেলে উইন্ডিজের পরের তিন ম্যাচ যথাক্রমে ভারত, শ্রীলঙ্কা এবং আফগানিস্তানে বিপক্ষে। সেক্ষেত্রে দারুণ জমে উঠবে সেমিতে পৌঁছানোর লড়াই। আর আজ হেরে গেলে বাড়ি ফেরার দিন গুণতে হবে শুধু ক্যারিবীয়দের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877