শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

৬০ দিনে তিনবার করোনা পজিটিভ যুবকের!

৬০ দিনে তিনবার করোনা পজিটিভ যুবকের!

প্রাণঘাতী করোনাভাইরাসে গত দুমাসে তিনবার আক্রান্ত হয়েছেন টেক্সাসের ২৬ বছর বয়সী ক্রিস্টিয়ান বার্মিয়া। আর ধৈর্য ধরে রাখতে পারছেন না তিন। প্রাণঘাতী ভাইরাসের ধরন দেখে তিনি বুঝতে পারছেন না, আদৌ সুস্থ হবেন কি না!

কানাডিয়ানভিত্তিক সংবাদমাধ্যম গ্লোবাল নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, ১৯ মার্চ তার শরীরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। মার্চ মাস থেকে এখন পর্যন্ত ৫২ দিন আইসোলেশনে রয়েছেন তিনি।

বার্মিয়া বলেন, ‘আগের মতো আর ঘ্রাণশক্তি নেই। নাকে কোনো গন্ধ আর তেমন লাগে না। শরীর মারাত্মক দুর্বল থাকে সব সময়। মাথা ঘোরে। জ্বর, গলা ব্যথা লেগেই রয়েছে। এতদিন ধরে ভুগছি। এবার মনে হচ্ছে যেন আর বাঁচব না।’

চলতি সপ্তাহে আরও একবার করোনা টেস্ট হবে বার্মিয়ার। সামনের কয়েক মাস তার আরও বেশ কয়েকবার টেস্ট হবে বলে জানিয়েছেন টেক্সাসের এই যুবক। আপাতত তাকে আইসোলেশনে থাকতে হবে। তবে ঠিক কতদিন তাকে আইসোলেশনে থাকতে হবে সেই সম্পর্কে ডাক্তাররাও কিছু বলতে পারছেন না।

ভুক্তভোগী যুবক বলেন, এই ভাইরাস মানসিক দিক থেকেও মানুষকে শেষ করে দেয়। সব সময় মন হয় যেন আমার শরীরে ভাইরাস রয়েছে এখনো। একটা অজানা ভয় চেপে ধরে। শরীর তো ভেঙে যাবেই, সেইসঙ্গে মানসিক দিক থেকেও দুর্বল করে দেবে এই ভাইরাস। নিজেকে পাগলের মতো মনে হবে।’

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, প্রাণঘাতী এই ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে ১২ লাখ ৫৬ হাজার ৯৭২ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৭৫ হাজার ৬৭০ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877