সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

মহাকাশে ভিনগ্রহীদের যান : আমেরিকার ভিডিও প্রকাশের পর তোলপাড়

মহাকাশে ভিনগ্রহীদের যান : আমেরিকার ভিডিও প্রকাশের পর তোলপাড়

মহাকাশে আচমকা ভিনগ্রহীদের হানা! করোনা আবহের মধ্যেই মার্কিন রিপোর্টে ছড়াল নয়া চাঞ্চল্য। সোমবার তিনটি ভিডিও প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষার আঁতুরঘর পেন্টাগন। তাদের দাবি, মহাকাশে তিনটি আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্টস বা ইউএফও দেখা গেছে। অপরিষ্কার সেই ভিডিওতে কিছু বস্তুকে মহাকাশে ভাসতে দেখা যায়। একে ‘অজ্ঞাত বায়বীয় বস্তু’ বলে উল্লেখ করেছে সামরিক সদরদপ্তর। আর তারপরেই বিশ্বজুড়ে তোলপাড় পড়ে গেছে।

প্রতিরক্ষা দপ্তরের সরকারি ওয়েবসাইটে ভিডিও আপলোড করেছে পেন্টাগন। মার্কিন প্রতিরক্ষা বিভাগ (ডিওডি) জানিয়েছে, তিনটি ভিডিও প্রকাশের অনুমতি দেয়া হয়েছে। একটি ভিডিও ২০০৪ সালের নভেম্বর এবং অপর দু›টি ২০১৫ সালের জানুয়ারিতে রেকর্ড করা। যা ২০০৭ ও ২০১৭ সালে বেসরকারিভাবে ফাঁস হয়ে যায়। এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে তারা জানিয়েছে, এই ইউএফও সংক্রান্ত ভিডিও নিয়ে যে চাঞ্চল্য ও বিভ্রান্তি ছড়িয়েছে তা দূর করতেই এই ভিডিও প্রকাশ।

পেন্টাগন আরো জানিয়েছে, এই ভিডিওগুলি মার্কিন নৌসেনার ট্রেনিং পাইলট ২০০৪ এবং ২০১৫ সালে তুলেছিল। দু›টি ভিডিওর খবর ২০১৭ সালে নিউ ইয়র্ক টাইমস সংবাদপত্রে প্রকাশিত হয়েছিল। সেখানে দেখা যায়, দ্রুত গতিতে ধাবমান একটি বস্তু আকাশে ঘুরছে। ওই ভিডিওতে এক পাইলটকে বলতে শোনা যায়, ‘ওটার দিকে দেখ, ওটা ঘুরছে।’ ওই সময় এই ভিডিওগুলো প্রকাশ করেছিল ‘টু দ্য স্টার্স অ্যাক্যাডেমি অব আর্টস অ্যান্ড সায়েন্স’ নামে এক সংস্থা।

গত বছর তিনটি ভিডিওর সত্যতা নিশ্চিত করেছিল পেন্টাগন। সেই ভিডিওতে দেখা যায় যে, ২০০৪ সালে নৌবাহিনীর প্রশিক্ষণ চলাকালীন পানিস্তরের ৫০ ফুট উপরে ঘুরে বেরানো ৪০ ফুট দীর্ঘ একটি বস্তুর মুখোমুখি হয়েছেন পাইলটরা। ২০১৫ সালেও তাঁরা একই ঘটনার সাক্ষী হয়েছিলেন। এদিন বিবৃতিতে পেন্টাগন জানিয়েছে, পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা করার পরে প্রতিরক্ষা দপ্তর এই ভিডিওগুলো প্রকাশ করার সিদ্ধান্ত নেয়। কারণ, এতে কোনো সংবেদনশীল তথ্য বা সমরাস্ত্রের উপর অজ্ঞাত বস্তুর আঘাত হানার কোনো ঘটনা নেই। গোপন কর্মসূচি হিসেবে এই তিন ঘটনার রেকর্ডিং আগেই খতিয়ে দেখেছে পেন্টাগন।
সূত্র : বর্তমান

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877