শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আরও ২ হাজার ১২৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৬ হাজার ৪৭ জনের মৃত্যু হয়েছে।

এর আগে, গত ১০ এপ্রিল একদিনেই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল। একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল ২ হাজার ৭৪। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, মৃত্যুর রেকর্ড আগের সব রেকর্ডকে অতিক্রম করেছে।

এদিকে, দেশটিতে আক্রান্তের সংখ্যা দিনকে দিন পাল্লা দিয়ে বেড়েই চলছে। এখন পর্যন্ত দেশটিতে ৬ লাখ ১৩ হাজার ৮৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৩৮ হাজার ৮২০ জন। তবে ১৩ হাজার ৪৭৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় সব দেশের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আর দেশটির ৫০টি অঙ্গরাজ্যের মধ্যে করোনার হানায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য।

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, নিউইয়র্কে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু আবারও বেড়েছে। গত সপ্তাহের মধ্যে সবচেয়ে কম মৃত্যু হয়েছে সোমবার। তবে নিউইয়র্ক করোনা সংক্রমণ এবং মৃত্যুর সর্বোচ্চ চূড়ায় পৌঁছেছে। মার্কিন এই শহরে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও এক হাজার ৬০০ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877