শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

করোনাভাইরাস : ১ লাখ লাশের ব্যাগ দিচ্ছে পেন্টাগনকরোনাভাইরাস : ১ লাখ লাশের ব্যাগ দিচ্ছে পেন্টাগন

করোনাভাইরাস : ১ লাখ লাশের ব্যাগ দিচ্ছে পেন্টাগনকরোনাভাইরাস : ১ লাখ লাশের ব্যাগ দিচ্ছে পেন্টাগন

করোনাভাইরাসের প্রকোপে যুক্তরাষ্ট্রে প্রতিদিন বেড়েই চলেছে মৃতের সংখ্যা। এরই মধ্যে নিউইয়র্কের বিভিন্ন হাসপাতাল মরদেহ সামলাতে হিমশিম খাচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে এক লাখ লাশের ব্যাগ দিতে চেয়েছে পেন্টাগন। হাসপাতাল ও লাশঘরে এসব ব্যাগ সরবরাহ করা হবে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় প্রাথমিকভাবে ৫০ হাজার ব্যাগ বিতরণ করবে। পরে আরও ৫০ হাজার ব্যাগ বিতরণের চিন্তা আছে। পেন্টাগনের কর্মকর্তারা মার্কিন বিভিন্ন গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

নিউইয়র্কভিত্তিক সংবাদ সংস্থা ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এরই মধ্যে যোগাযোগ করা হয়েছে ব্যাগ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের সঙ্গে। সচরাচর বিদেশে নিহত মার্কিন সেনাদের মরদেহ বহনের জন্য ব্যাগ সরবরাহ করে থাকে ওই প্রতিষ্ঠান। তাদের কাছে বিপুল পরিমাণ ব্যাগের চাহিদার কথা জানানো হয়েছে। তবে ওই প্রতিষ্ঠান থেকে চাহিদামাফিক ব্যাগ সরবরাহ করা হবে কি না, তা এখনো নিশ্চিত করা হয়নি।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে প্রায় এক হাজার মানুষের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার প্রায় ২৫ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (এফইএমএ) মার্কিন সরকারকে জানিয়েছে, সে দেশের ৫০টি রাজ্যে করোনাভাইরাস ছড়িয়ে যেতে পারে।

এদিকে কেবল নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৮৪ হাজারের বেশি মানুষ এবং মারা গেছে দুই হাজার ২০০ জন। সেখানে মৃতদের দেহ সৎকারে যৌথভাবে সহায়তা করছে এফইএমএ এবং পেন্টাগন।

জানা গেছে, নিউইয়র্ক এবং লস অ্যাঞ্জেলেসে রোগীদের চিকিৎসার জন্য তেলের জাহাজ নতুন করে সংস্কার করে ভ্রাম্যমাণ হাসপাতাল বানিয়েছে মার্কিন নৌ-বাহিনী। হোয়াইট হাউসের শঙ্কা অনুসারে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই লাখ ৪০ হাজার মানুষ মারা যেতে পারে। একেবারে হালকামাত্রার সংক্রমণ ঘটলেও দেশটিতে এক লাখ মানুষের মৃত্যু হতে পারে বলে জানায় হোয়াইট হাউস।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877