মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশ দূতাবাস এথেন্সে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

বাংলাদেশ দূতাবাস এথেন্সে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে বাংলাদেশ দূতাবাস, এথেন্স, গ্রিসে ঘরোয়া পরিবেশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। বিশ্বব্যাপী করানা ভাইরাসজনিত পরিস্থিতিতে গ্রিসে লক-ডাউন চলছে। এই অবস্থায় সীমিত পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে দূতাবাসে স কালে জাতীয় পতাকা উত্তোলন করেন গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন, এনডিসি। পতাকা উত্তোলনের সময় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। মহান মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী ৩০ লক্ষ শহীদের মহান আত্বত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিটের নীরবতা পালন করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রেরিত বাণী পাঠ করা হয়।

বাংলাদেশের রাষ্ট্রদূত তাঁর বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্বের কথা উল্লেখ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তিনি প্রবাসীদের ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহবান জানান। রাষ্ট্রদূত করোনা ভাইরাস প্রতিরোধ তথা নির্মূলের প্রচেষ্টায় গ্রিক সরকার ঘোষিত পদক্ষেপ মেনে চলার উপর গুরুত্ব দেন। একইসাথে তিনি দূতাবাস থেকে প্রচারিত বিভিন্ন স্বাস্থ্যবিধি অনুসরণ করার পরামর্শ দেন। উল্লেখ্য, করোনা ভাইরাস মোকাবেলায় দূতাবাস ব্যাপক জনসচেতনতামূলক প্রচারনা চালিয়ে আসছে।

এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশের উত্তরোত্তর উন্নয়ন ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877