শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

নিউইয়র্কে হজ্ব এনওয়াইসি’র হজ্ব-উমরাহ সেমিনার ও হাজী সংবর্ধনা

নিউইয়র্কে হজ্ব এনওয়াইসি’র হজ্ব-উমরাহ সেমিনার ও হাজী সংবর্ধনা

স্বদেশ ডেস্ক: নিউইয়র্কে হজ্ব এনওয়াইসি’র আয়োজনে হজ্ব ও উমরাহ সেমিনার এবং হাজী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যায় ব্রঙ্কসের সেইফ মেডিকেল সেন্টারে আয়োজিত সেমিনারে পবিত্র হজ্ব ও উমরাহ’র ফজিলত, বিধিবিধান ও পরিপালন পদ্ধতি নিয়ে আলোচনা করা হয়।  হজ্ব এনওয়াইসি’র প্রেসিডেন্ট এবং বাংলাবাজার জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম ইয়াহইয়ার পরিচালনায় সেমিনারে মূল বক্তব্যে সিংগেরকাচ আলীয়া মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা একেএম আবদুন নুর বলেন, সম্পদশালী, শারীরিক ও মানসিকভাবে সুস্থ ব্যক্তির জন্য জীবনে একবার হজ্ব আদায় করা ফরজ। বায়তুল্লাহ অভিমুখে হজ্ব যাত্রা মহান আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য লাভের পবিত্র সফর। নিবিষ্ট মনে আর্থিক ইবাদত হজ্ব পালন করতে হয়। সেমিনারে হজ্ব সম্পাদনের সময় নানা পরামর্শ দিয়ে তিনি উল্লেখ করেন, হজ্বের নিয়ত করার পর অবশ্য কর্তব্য হলো এই ইবাদতের জন্য সার্বিক প্রস্তুতি গ্রহণ করা।

হজ্ব আদায়ের নিয়ম-কানুন, বিধি-বিধান উল্লেখ করে হজ্ব সম্পাদনকারীদের জন্য সেমিনারে বলা হয়, হাজীদের হতে হবে সহনশীল, ধৈর্য্যশীল। হজ্ব সম্পাদনে মৌলিক করণীয় বাদ পড়লে হজ্ব সম্পাদন হবে না বলে সেমিনারে জানান হয়। এজন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে হবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাবাজার জামে মসজিদ ও স্টারলিং বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ গিয়াস উদ্দিন, সেইফ হেল্থ মেডিকেল কেয়ারের কর্ণধার ডা. মোহাম্মদ হেলাল উদ্দিন, এম.ডি, আফতাব আলী, সুফিয়ান, হাফিজ আবদুল কাদির, ডা. এম আবুল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে হজ্ব এনওয়াইসি’র আয়োজনে সদ্য উমরাহ পালনকারীরা উপস্থিত ছিলেন।বক্তারা হজ্ব এনওয়াইসি’র সুব্যবস্থাপনার প্রশংসা করে তাদের উমরাহ পালনের অভিজ্ঞতা বর্ণনা করেন। এসময় মুসলিম উম্মা, দেশ-প্রবাস ও বিশ্ব মানবতার শান্তি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। দোয়া মুনাজাত পরিচালনা করেন সিংগেরকাচ আলীয়া মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা এ কে এম আবদুন নুর। সেমিনারে হজ্ব এনওয়াইসি’র প্রেসিডেন্ট মাওলানা আবুল কাশেম ইয়াহইয়া জানান, চলতি বছর হজ্ব গমেনিচ্ছুদের হজ্ব এনওয়াইসি’র হজ্ব বুকিং ইতোমধ্যে শুরু হয়েছে। তিনি হজ্ব এনওয়াইসি’র চলতি বছরের ৭ হাজার এবং ৮ হাজার ৯ শ ডলারের হজ্ব প্যাকেজের নানা সুযোগ সুবিধার কথা উল্লেখ করেন।

এছাড়া তিনি হজ্ব এনওয়াইসি’র ১ হাজার ৮ শ ৫০ ডলারের উমরাহ প্যাকেজের নিয়মিত মাসিক ট্যুরের আকর্ষণীয় সুযোগ সুবিধার কথাও এ সময় উল্লেখ করেন। তিনি জানান, আগামী ৯ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত নিউইয়র্কে স্কুল বন্ধ থাকাকালীন হজ্ব এনওয়াইসির উমরাহ প্যাকেজের একটি বিশেষ ট্যুর রয়েছে। মাওলানা আবুল কাশেম ইয়াহইয়া পবিত্র উমরাহ ও হজ্ব পালন বিষয়ে বিস্তারিত জানার জন্য তার সাথে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন। যোগাযোগ : ৩৪৭-২০৮-৯০৫৫।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877