শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন

বিশ্বের সর্ববৃহৎ ‘আন্ডারওয়াটার পার্ক’ চালু হচ্ছে বাহরাইনে

বিশ্বের সর্ববৃহৎ ‘আন্ডারওয়াটার পার্ক’ চালু হচ্ছে বাহরাইনে

বিশ্বের সর্ববৃহৎ ‘আন্ডারওয়াটার থিম পার্ক’শিগগিরই চালু হতে যাচ্ছে বাহরাইনের একটি দ্বীপে। দিয়ার আল মুহারাক শহরে নির্মিত পার্কটি আগামী আগস্টেই উদ্বোধন করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এক লাখ বর্গমিটার আয়তনের এ ডুবো পার্কের জন্য তৈরি করা হয়েছে সুবিশাল কৃত্রিম প্রবালদ্বীপ, স্থাপন করা হয়েছে অসংখ্য শিল্প ভাস্কর্য, বাহরাইনের ঐতিহ্যবাহী ‘পার্ল মার্চেন্টস হাউজের’ রেপ্লিকাও বসানো হয়েছে পানির নিচে।
তবে, সবচেয়ে বড় আকর্ষণ হিসেবে থাকছে একটি গোটা বোয়িং ৭৪৭ প্লেন। ৭০ মিটার লম্বা প্লেনটিকে বসানো হয়েছে পার্কের ঠিক মধ্যখানে। সরকারি-বেসরকারি যৌথ উদ্যোগে এ বিশাল প্রকল্পের কাজ প্রায় শেষের পথে। চলতি বছরের আগস্ট মাস থেকেই পর্যটকরা বৈধ ডাইভিং সেন্টারের মাধ্যমে ভ্রমণের বুকিং দিতে পারবেন বলে জানিয়েছেন উপসাগরীয় দেশটির পর্যটনমন্ত্রী জায়েদ বিন রশিদ আল জায়ানি।

পর্যটক টানতে প্লেন ডোবানোর ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। এর আগে ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্রের মায়ামিতে একটি বোয়িং ৭২৭ প্লেন পানির নিচে স্থাপন করা হয়েছিল। এছাড়া, বিখ্যাত সিনেমা ‘ইউএস মার্শালস’-এ ব্যবহৃত একটি প্লেন ইলিনয়ের মার্মেট স্প্রিংসে পানির নিচে ডুবে আছে। এটি এখন সেখানকার অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র। কানাডা ও তুরস্কেও রয়েছে এ ধরনের আন্ডারওয়াটার পার্ক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877