বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

তাহিরের ভেলকিতে উড়ে গেল আফগানিস্তান

তাহিরের ভেলকিতে উড়ে গেল আফগানিস্তান

সোফিয়া গার্ডেন্সে শনিবার আফগানদের হেলায় হারাল দক্ষিণ আফ্রিকা। ৩৪ ওভারেই সব গুটিয়ে যায় আফগানদের ইনিংস। দক্ষিণ আফ্রিকার দুর্দান্ত বোলিং লাইন আপে বিধ্বস্ত হয়ে ১২৫ রান তোলে আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ২৯ ওভারেই ম্যাচের ফয়সালা করে নেয় প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকার আক্রমণাত্মক বোলিং লাইন আপের কাছে শুরু থেকেই ধাক্কা খেতে হচ্ছিল আফগানিস্তানের ব্যাটসম্যানদের। দুই ওপেনার শুরুটা একটু জমালেও, পরে ধস নামে আফগান ইনিংসে। আফগান ওপেনার হজরতুল্লা জাজই ২৩ বল খেলে ২২ রান করে আউট হয়ে যান। অন্যদিকে আর এক ওপেনার নূর আলি জাদরান ৫৮ বল খেলে ৩২ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর একমাত্র রশিদ খানই ২৫ বলে ৩৫ রানের একটা ঝোড়ো ইনিংস খেলে যান। আর তাছাড়া কোনো আফগান ব্যাটসম্যানই রানের নিরিখে অবধি দুই অঙ্কের ঘর অবধি পৌঁছতে পারেননি।

আফগান সাম্রাজ্যে এদিন একাই ধস নামিয়ে দিয়েছিলেন স্পিনার ইমরান তাহির। ৭ ওভার বল করে ২৯ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তাহির। ক্রিশ মরিসও দুর্দান্ত বোলিং করে ৩টি উইকেট নিয়ে নেন। তবে মরিস রানও দিয়েছেন খুবই কম। ৬ ওভার বল করে দুটি মেইডেন ওভারের পাশাপাশি মরিস মাত্র ১৩ রান দিয়েছেন। অ্যান্ডিল ফেহলুকওয়াও নিয়েছেন ২টি উইকেট এবং কাগিসো রাবাডা ১টি উইকেট তুলে নিয়েছেন।

ব্যাট হাতে প্রোটিয়াদের দুই ওপেনারই সফল। ৮৩ বলে ৪১ রান করে অপরাজিত থেকে যান হাশিম আমলা। কুইন্টন ডি’কক ৭২ বল খেলে ৬৮ রান করে আউট হয়ে যান। ৮টি চার দিয়ে সাজানো কুইন্টনের এই ইনিংস। তিনি আউট হতেই হাশিম আমলার সঙ্গে মিলে অ্যান্ডিল ফেহলুকওয়াও ম্যাচ জিতিয়ে দেন। ২৮ ওভার ৪ বলে ১ উইকেট খুইয়ে ১৩১ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877