বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

আরেকটি শৈত্যপ্রবাহ আসছে

আরেকটি শৈত্যপ্রবাহ আসছে

স্বদেশ ডেস্ক:

টানা তিন দিনের রোদে তাপমাত্রা খানিকটা বাড়লেও আবারও তা কমার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামীকাল মঙ্গলবার থেকে দেশের কয়েকটি স্থানে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানানো হয়েছে।

আবহাওয়াবিদ আবতাব উদ্দীন বলেন, ‘আগামী ২১ তারিখের পর থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। এরপর মৃদু থেকে মাঝারি ধরনের একটি শৈত্যপ্রবাহ বয়ে যাবে। সেটি দুই থেকে তিন দিন থাকতে পারে।’

আবহাওয়া অধিদপ্তর জানায়, গতকাল রোববার রাজশাহী ও রংপুর বিভাগের বেশ কয়েকটি জেলায় সামান্য বৃষ্টি হয়েছে। আজ সোমবারও সারা দেশের কয়েকটি জেলায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

আর বৃষ্টির কারণে তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এ বিষয়ে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, ‘রোদের কারণে দিনের বেলা তাপ বেড়ে গিয়ে যে অস্বস্তিকর আবহাওয়া তৈরি হয়েছিল, তা কিছুটা হলেও কমতে পারে সোমবার। আকাশে মেঘ ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পাশাপাশি তাপমাত্রাও কমতে পারে। তবে গত এক সপ্তাহ আগে যে তীব্র শীত শুরু হয়েছিল, তা আপাতত অনুভূত হওয়ার সম্ভাবনা কম।’

গতকাল দেশের সবচেয়ে কম তাপমাত্রা ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায় ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৪ ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। দেশের অন্যান্য জেলাগুলোর সর্বোচ্চ তাপমাত্রা ২৮ থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ছিল।

এদিকে গতকাল নওগাঁয় ৪ মিলিমিটার, রাজশাহীতে ২ ও বগুড়ায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দিনাজপুর ও রংপুরেও সামান্য বৃষ্টিপাত হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877