শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
হাতে প্লাস্টার নিয়ে কানে দ্যুতি ছড়ালেন ঐশ্বরিয়া র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি সত্য নয়: যুক্তরাষ্ট্র চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে নিহত ৫ ইসরাইলের বিরুদ্ধে গণহত্যা মামলায় জাতিসঙ্ঘ আদালতে আদেশের অর্থ কী? বাস্তবতা বিবেচনা করে পরিকল্পনা প্রণয়নের আহ্বান প্রধানমন্ত্রীর শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন হজযাত্রীদের বহন করা বিমানে আগুন, জরুরি অবতরণ নাইজেরিয়ায় মসজিদে তালা লাগিয়ে আগুন, নিহত ১১ যুক্তরাষ্ট্রের পর ব্রিটেনেও ভারতীয় ‘বিষাক্ত’ ভারতীয় মশলার বিরুদ্ধে কড়াকড়ি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
আটকের পর ব্রিটিশ রাষ্ট্রদূতকে ছেড়ে দিলো ইরান

আটকের পর ব্রিটিশ রাষ্ট্রদূতকে ছেড়ে দিলো ইরান

স্বদেশ ডেস্ক:

ইরানের অভ্যন্তরীণ বিষয়ে উসকানিমূলক তৎপরতা চালানোর দায়ে তেহরানে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত রব ম্যাকএয়ার’কে শনিবার কয়েক ঘণ্টার জন্য আটক করে ইরান। পরে তাকে ছেড়ে দেয়া হয়।বলে ইরানি গণমাধ্যমে এ খবর জানানো হয়েছে।

ইরানের পার্স টুডের খবরে বলা হয়, রাজধানী তেহরানের অদূরে ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় নিহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে শনিবার বিকেলে তেহরানের আমিরকাবির বিশ্ববিদ্যালয়ের সামনে একটি সভা অনুষ্ঠিত হয়। এ সময় কিছু দুস্কৃতকারীর শৃঙ্খলাবিরোধী তৎপরতার কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমাবেশকারীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় ব্রিটিশ রাষ্ট্রদূতকে সমাবেশকারীদের মধ্যে পাওয়া যায় এবং তিনি পুলিশের বিরুদ্ধে দুস্কৃতকারীদের উসকে দেয়ার মতো অপতৎপরতা চালান।

প্রতিবেদনে বলা হয়, গত বুধবার (৮ জানুয়ারি) ভোররাতে ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান তেহরানের ইমাম খোমেনি (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পর বিধ্বস্ত হয়। এ ঘটনায় বিমানটির ১৭৬ আরোহীর সবাই প্রাণ হারান।

ইরানের সশস্ত্র বাহিনী গতকাল (শনিবার) সকালে এক বিবৃতিতে জানায়, মার্কিন ক্ষেপণাস্ত্র মনে করে ভুলবশত যাত্রীবাহী বিমানটিতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার কারণে এটি ভূপাতিত হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877