রবিবার, ১৪ Jul ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

যে কোনো সময় গ্রেপ্তার হতে পারেন ওসি মোয়াজ্জেম : স্বরাষ্ট্রমন্ত্রী

যে কোনো সময় গ্রেপ্তার হতে পারেন ওসি মোয়াজ্জেম : স্বরাষ্ট্রমন্ত্রী

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির একটি ভিডিও ইন্টারনেটে ছড়ানোর অভিযোগে পরোয়ানাভুক্ত আসামি ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন যে কোনো সময় গ্রেপ্তার হতে পারেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।  ওসি মোয়াজ্জেমকে গ্রেপ্তারে পুলিশের কোনো গাফিলতি নেই বলেও জানান তিনি।

আজ শনিবার জাতীয় জাদুঘরে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ওসি মোয়াজ্জেমের গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘যে কোনো সময় গ্রেপ্তার হতে পারে ওসি মোয়াজ্জেম। সে আত্নগোপনে থাকায় তাকে গ্রেপ্তার করতে দেরি হচ্ছে।’

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার হবে।  এতে পুলিশের কোনো গাফিলতি নেই।’

সাম্প্রতিক সময়ে পুলিশের ওপরে হামলার বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘এসব  ঘটনার তদন্ত করা হচ্ছে। শিগগিরই এ ব্যাপারে জানানো হবে।’

প্রসঙ্গত, চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আটক করে পুলিশ। পরে ৬ এপ্রিল ওই মাদ্রাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। পাঁচ দিন পর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত।

নুসরাত জাহান রাফির যৌন হয়রানির শিকার হওয়ার অভিযোগের বক্তব্য ভিডিওতে ধারণ করে ফেসবুকে ছড়িয়ে দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয় মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে।  এরপর থেকেই পলাতক আছেন তিনি।

এই হত্যাকাণ্ডের মামলায় গ্রেপ্তার হওয়া ২১ আসামির মধ্যে পাঁচজনকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ ছাড়া চার্জশিটভুক্ত ১৬ আসামির মধ্যে সাতজনের জামিন চাওয়া হলে আদালত তা নামঞ্জুর করেন। আগামী ২০ জুন অভিযোগ গঠনের জন্য পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877