সোমবার, ১৭ Jun ২০২৪, ০৮:২১ অপরাহ্ন

দারুণ জয়ে কোপা আমেরিকা শুরু ব্রাজিলের

দারুণ জয়ে কোপা আমেরিকা শুরু ব্রাজিলের

কোপা আমেরিকার প্রথম দিনটাই ছিল যেন ব্রাজিলের। স্বাগতিক হয়ে মাঠে নেমে প্রতিপক্ষকে কোনো সুযোগই তৈরি করতে দেননি তিতের শিষ্যরা। উদ্বোধনী ম্যাচে ফিলিপো কৌতিনিয়োর জোড়া গোল দিয়ে দারুণ জয় তুলে নিলো সাম্বারা।  ব্রাজিলের সাও পাওলোর মোরুম্বি স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালে উদ্বোধনী ম্যাচে ৩-০ গোলে বলিভিয়াকে হারিয়েছে কোপায় শীর্ষে থাকা এই দলটি।

ফিফা র‌্যাংকিংয়ের হিসেবে প্রতিযোগিতার সবচেয়ে দুর্বল দলটি রক্ষণাত্মক পরিকল্পনায় মাঠে নেমে প্রথমার্ধে ব্রাজিলকে আটকে রাখতে সক্ষম হয়। তবে বিরতির পর আর পেরে উঠেনি তারা। তিন মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় প্রতিযোগিতার আটবারের শিরোপা জয়ীরা। আর শেষ দিকে দুর্দান্ত এক গোলে জয় নিশ্চিত করেন এভেরতন।

ব্রাজিলের আক্রমণাত্মক ফুটবলে শুরু হয় কোপা আমেরিকার ৪৬তম আসরের মাঠের লড়াই। ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে প্রচন্ড চাপ তৈরি করে স্বাগতিকরা। প্রথম ১০ মিনিটে ভালো দুটি সুযোগও পেয়েছিল তারা; কিন্তু সাফল্যের দেখা মেলেনি। কাছ থেকে রবের্তো ফিরমিনো গোলরক্ষক বরাবর শট নেওয়ার পর অরক্ষিত চিয়াগো সিলভার হেডে বল পোস্ট ঘেঁষে চলে যায়।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে অপেক্ষা শেষ হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সফল স্পট কিকে দলকে এগিয়ে দেন বার্সেলোনা মিডফিল্ডার কৌতিনিয়ো। প্রথমার্ধে দারুণ খেলা রিশার্লিসনের শটে বল বলিভিয়ার মিডফিল্ডার আদ্রিয়ান জুসিনোর হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।তিন মিনিট পর আবারও গোল উদযাপনে মেতে ওঠে ব্রাজিল। এবার ডান দিক থেকে ফিরমিনোর দারুণ ক্রস ছোট ডি-বক্সে ফাঁকায় পেয়ে অনায়াসে হেডে দলের ও নিজের দ্বিতীয় গোলটি করেন কৌতিনিয়ো।

৮৫তম মিনিটে দারুণ নৈপুণ্যে স্কোরলাইন ৩-০ করেন খানিক আগেই বদলি নামা এভেরতন। বাঁ দিক দিয়ে বল পায়ে একজনকে কাটিয়ে কিছুটা এগিয়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন দাভিদ নেরেসের বদলি নামা গ্রেমিওর এই ফরোয়ার্ড।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877