শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন

টেন্ডুলকারের যে রেকর্ড ডাকছে কোহলিকে

টেন্ডুলকারের যে রেকর্ড ডাকছে কোহলিকে

ওয়ানডেতে শচীন টেন্ডুলকারের একটি রেকর্ড নতুন করে লেখাতে আর মাত্র ৫৭ রান চাই বিরাট কোহলির

বিরাট কোহলি যেন ক্রিস্টিয়ানো রোনালদো কিংবা লিওনেল মেসি! অন্তত রেকর্ড গড়ার দিক থেকে। মেসি-রোনালদোর মতো কোহলিও মাঠে নামলেই কোনো না কোনো রেকর্ড হয়ে যায় কিংবা হাতছানি দিয়ে ডাকে। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে যেমন একটি রেকর্ড ডাকছে ভারতীয় অধিনায়ককে। আর ৫৭ রান করলেই নতুন মাইলফলক গড়বেন কোহলি। যে মাপের ব্যাটসম্যান তাতে এ কটি রান তাঁর জন্য দৈনন্দিন কাজের মতোই হওয়ার কথা।

শিখর ধাওয়ানের অনুপস্থিতিতে টপ অর্ডারে রান করার দায়িত্বটা কোহলির ওপর আরও বেশি। এবার বিশ্বকাপে ভারতের দুই ইনিংসের মধ্যে একটিতে সেঞ্চুরির সুবাস (৮২) পেয়েছেন কোহলি। আরেক ম্যাচে আউট হয়েছেন ১৮ রানে। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে রান পাওয়ায় আন্দাজ করে নেওয়া যায় নিউজিল্যান্ডও বিপদে পড়তে পারে কোহলির চওড়া ব্যাটে। আর তেমন কিছু ঘটলে মানে কোহলি বড় ইনিংস খেললে সেই পথে গড়বেন ওয়ানডের দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ১১ হাজার রানের নতুন মাইলফলক।

ওয়ানডেতে দ্রুততম হিসেবে ১০ হাজার রানের মাইলফলক গড়া কোহলি ২২১ ইনিংসে ১০৯৪৩ রান সংগ্রহ করেছেন। অর্থাৎ নিউজিল্যান্ডের বিপক্ষে আজ ৫৭ রান করলেই তৃতীয় ভারতীয় হিসেবে ছুঁয়ে ফেলবেন ১১ হাজার রানের মাইলফলক। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে এর আগে শচীন টেন্ডুলকার (১৮৪২৬) ও সৌরভ গাঙ্গুলি (১১৩৬৩) এ মাইলফলকের দেখা পেয়েছেন। আর সব মিলিয়ে মাইলফলকটি ছুঁয়েছেন মোট আট ব্যাটসম্যান। কোহলি নবম হিসেবে এ তালিকায় নাম লেখানোর সুযোগ পেলেও ইনিংসসংখ্যা ও সময় বিচারে এগিয়ে থাকবেন বাকি সবার চেয়ে।

দ্রুততম ১১ হাজার রানের রেকর্ডটি আপাতত টেন্ডুলকারের দখলে। ১২ বছর ৪১ দিন ও ২৭৬তম ইনিংসে এসে এ মাইলফলক গড়েছিলেন ভারতীয় কিংবদন্তি। ওয়ানডে ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১১ বছরের মধ্যে মাইলফলকটি নতুন করে গড়ার সুযোগ পাচ্ছেন কোহলি। আর ইনিংসসংখ্যা বিচারে টেন্ডুলকারের চেয়ে কোহলি এমনিতেই অনেক এগিয়ে। মানে, আজ না হলেও বিশ্বকাপের মধ্যেই রেকর্ডটি নতুন করে লেখাতে পারবেন বর্তমান ভারতীয় অধিনায়ক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877