শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

এবার চার দেশের ‘সুপার সিরিজ’ চালু করবেন সৌরভ

এবার চার দেশের ‘সুপার সিরিজ’ চালু করবেন সৌরভ

এ বার চতুর্দেশীয় টুর্নামেন্ট করার ভাবনা ভারতের ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ২০২১ সালে টুর্নামেন্টের প্রথম সংস্করণের বল গড়াবে ভারতের মাটিতে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ছাড়া আরো একটি দল খেলবে সেই টুর্নামেন্টে। সেই দলটির নাম এখনও স্থির হয়নি।

এর আগে আইসিসি এ রকমই ‘সুপার সিরিজ’ করার কথা ভেবেছিল। ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত প্রতি বছর একটি করে সুপার সিরিজ করা হবে এমন প্রস্তাবও দেওয়া হয়েছিল।

কিন্তু, সেই সময়ে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই), ইসিবি (ইংল্যান্ড ক্রিকেট বোর্ড) ও সিএ (ক্রিকেট অস্ট্রেলিয়া) আইসিসির সঙ্গে ‘সুপার সিরিজ’ নিয়ে সহমত পোষণ করেনি।

ফলে সুপার সিরিজ বাস্তবায়িত করার চিন্তাভাবনা ধাক্কা খেয়েছিল। সুপার সিরিজ করার উদ্যোগ নতুন করে নিয়েছেন সৌরভ। এই টুর্নামেন্ট করার জন্য সৌরভ ইতোমধ্যেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করেছেন বলে জানা গেছে।

সংবাদ মাধ্যমকে সৌরভ জানান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত ও আরো একটি দেশকে নিয়ে সুপার সিরিজ করা হবে। ২০২১ সালে ভারতের মাটিতে টুর্নামেন্টের প্রথম সংস্করণ হবে। আমাদের সঙ্গে ইসিবির সম্পর্ক বেশ ভাল। আলোচনা ফলপ্রসূ হয়েছে।

ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের সঙ্গে চতুর্থ দলটি কারা হবে, তা এখনো স্থির হয়নি। কয়েক দিনের মধ্যেই তা স্থির হয়ে যাবে। আনন্দবাজার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877