শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

নিউ ইয়র্কে সিলেট এমসি কলেজ এলামনাই এসোসিয়েশনের ৪৮তম বিজয় দিবস পালন

নিউ ইয়র্কে সিলেট এমসি কলেজ এলামনাই এসোসিয়েশনের ৪৮তম বিজয় দিবস পালন

নিউ ইয়র্কে সিলেট এমসি কলেজ এলামনাই এসোসিয়েশনের ৪৮তম বিজয় দিবস পাল
হাকিকুল ইসলাম খোকন :গত ১৬ ডিসেম্বর ২০১৯ সোমবার সিলেট এম সি এন্ড গভ: কলেজ এলামনাই এসোসিয়েশন অব ইউ এস এ  কর্তৃক আয়োজিত বিজয় দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভার আয়োজন করা হয় স্হানীয় *Hyatt place Flushing*
(Third Floor Meeting Room) 133-42 39 Avenue
Flushing, NY 11354 এ।সভায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বীর মুক্তিযোদ্বা সিরাজুল ইসলাম এমপি এবং  বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বীর মুক্তিযোদ্বা তোফায়েল আহমদ চৌধুরী । জাতীয় সংগীত ও এক মিনিট নীরবতার মাধ্যমে  সভার শুরুতে পবিত্র ক্বোরআনের তেলাওয়াত এবং অসুস্হদের সুস্হতা এবং যারা আমাদের ছেড়ে চলে গেছেন ও মুক্তিযোদ্বে যারা আত্মাহুতি দিয়েছেন তাদের সকলের রুহের মাগফিরাত  কামনা করে দোয়া পরিচালনা করেন প্রচার সম্পাদক আকমল খান। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বেলাল উদ্দিন এবং ভিন্ন স্মৃতিচারন মুলক উক্তির মাধ্যমে মুক্তযোদ্বা এবং মুক্তিযোদ্বে যারা আত্মাহুতি দিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অত্যন্ত দক্ষতার সহিত অনুষ্টান পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক  নুরুর রহমান সাচ্চু। বক্তারা আবেগ আপ্লুত কন্ঠে মুক্তিযুদ্ব চলাকালীন সময়ের বিভিন্ন গঠনা নিয়ে স্মৃতিচারনমুলক আলোচনা করেন এবং মুক্তিযুদ্ব তথা বাংলাদেশ এর সঠিক ইতিহাস এবং তথ্য সকল রকম মাধ্যমে পরবর্তি প্রজন্মের কাছে পৌছে দেওয়ার উপর বিশেষ গুরুত্ব  আরোপ করেন।

বক্তব্য রাখেন সংগঠনের ট্রাষ্টি বোর্ডের সদস্য সম্মানীত ট্রাষ্টি এম এ সালাম সহ-সভাপতি দেওয়ান সাহেদ চৌধুরী, সদস্য গোলাম কিবরিয়া চৌধুরী, প্রচার সম্পাদক মোহাম্মদ আকমল খান, সদস্য সাখাওয়াত আলী, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ করিম রেজু এবং যুগ্ম সাধারন সম্পাদক এহেতেশাম চৌধুরী ও যুগ্ম সাধারন সম্পাদক মো: হোসেন সরোয়ার সহ আরও অনেকে। শিশুরা ফুলের তোড়া দিয়ে প্রধান অতিথি এবং বিশেষ অতিথি তথা বীর মুক্তিযোদ্বাদের অভিবাদন জানায়।সভার প্রধান অতিথি এম সি কলেজের প্রাক্তন ছাত্র বীর মুক্তিযাদ্ধা মোহাম্মদ সিরাজুল ইসলাম  (এম, পি) কে সম্মাননা প্রদান করা হয়। প্রধান অতিথি মুক্তিযোদ্ব চলাকালীন সময়ের বিভিন্ন অভিজ্ঞতা এবং লোমহর্ষক গঠনা উল্ল্যেখ করে জাতীয় সার্থে সকলকে দল মত নির্বিশেষে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। সভার বিশেষ অতিথি এম সি কলেজের প্রাক্তন ছাত্র  বীর মুক্তিযোদ্বা তোফায়েল আহমদ চৌধুরী তার স্মৃতিচারন মুলক এবং তথ্যবহুল বক্তব্যের মাধ্যমে ১৯৭১ সালে মুক্তিযোদ্বে অংশগ্রহন কারী প্রকৃত মুক্তিযোদ্বাদের একটি সঠিক এবং নির্ভুল তালিকা প্রণয়নের উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন।সংগঠনের সভাপতি বেলাল উদ্দিন তার সমাপনি বক্তব্যে উপস্হিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সকলের সুস্বাস্হ্য ও দীর্ঘায়ু কামনা করে মুক্তিযোদ্বের মহান শহীদ আর অগনিত নরনারীর সর্বোচ্চ ত্যাগের মহিমাকে গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা ভরে স্মরন করেন। শ্রদ্বাবনত: চিত্তে স্মরন করেন মুক্তি সংগ্রামে নেতৃত্ব দানকারী জাতীয় নেতা, স্বাধীনতা যোদ্বে  জীবন উতসর্গকারী অগনিত বীর মুক্তিযোদ্বা, যোদ্বাহত মুক্তিযোদ্বা, স্বজনহারা মানুষ, বীরাঙ্গনা মা বোন  এবং সর্বোস্হরের অকুতভয় মুক্তিকামী জনতার সীমাহীন ত্যাগ তিথিক্ষা ও অসামান্য অবদানের কথা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877