মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরিয়ায় রুশ বিমান হামলায় নিহত ২২

সিরিয়ায় রুশ বিমান হামলায় নিহত ২২

স্বদেশ ডেস্ক:

সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত উত্তরপশ্চিমে সিরিয়ার সরকারি বাহিনী ও রাশিয়ার বিমান হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছে বলে প্রত্যক্ষদর্শী ও উদ্ধারকারীরা জানিয়েছে। খবর আলজাজিরার।

মঙ্গলবার যেসব এলাকায় হামলা চালানো হয়েছে তার মধ্যে ইদলিব অঞ্চলও আছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

সরকারবিরোধী উদ্ধারকারী বিভাগের দুই জন সদস্য জানিয়েছেন, মাসারান শহরের একটি বাজারে বিমান হামলায় অন্তত চার জন নিহত হয়েছে এবং বহু লোক আহত হয়েছে।

নিকটবর্তী বাদামা শহরে চালানো আরেকটি বিমান হামলায় আরও ছয় জন নিহত হয়েছে বলে জানিয়েছেন তারা।

ইদলিবের দক্ষিণপূর্বাঞ্চলীয় তালমানিস শহরে আরেকটি বিমান হামলায় ৯ জন নিহত হয় বলে স্থানীয় উদ্ধারকারী বিভাগের মুখপাত্র আবদুল্লাহ আল হালাবি জানিয়েছেন।

ওই এলাকার বেশ কয়েকটি গ্রামে চালানো বিমান হামলায় আরও দুই জন নিহত ও বেশ কয়েকজন আহত হয় বলে জানিয়েছেন তিনি।

তবে এই এলাকাগুলোতে সিরিয়ার সেনাবাহিনী ও তাদের রাশিয়ান মিত্রদের চালানো অভিযানের বিষয়ে কোনো প্রতিবেদন করেনি সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম।

২০১৫ সালে রাশিয়া সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের পক্ষ হয়ে দেশটির গৃহযুদ্ধে হস্তক্ষেপ করার পর পরিস্থিতি পুরোপুরি উল্টে যায়। সিরিয়ার একের পর এক এলাকা আসাদ অনুগত সরকারি বাহিনীর পুনরুদ্ধার করতে শুরু করে। এর ফলে দেশটির বিদ্রোহী অধিকৃত বহু এলাকার লোকজন পালিয়ে ইদলিবে চলে আসে।

বর্তমানে সিরিয়ার শুধু ইদলিবই কট্টরপন্থি বিদ্রোহীদের নিয়ন্ত্রণে রয়েছে। এলাকাটি পুনরুদ্ধার করতে অভিযান চালিয়ে যাচ্ছে সিরিয়ার সরকারি বাহিনী ও তাদের মিত্র রাশিয়ার সামরিক বাহিনী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877