শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ট্রাম্পের বিরুদ্ধে ইম্পিচমেন্ট! ক্ষমতা অপব্যবহারের প্রমাণ মিলল

ট্রাম্পের বিরুদ্ধে ইম্পিচমেন্ট! ক্ষমতা অপব্যবহারের প্রমাণ মিলল

US President Donald Trump observes a moment of silence at the White House to mark the 18th anniversary of the 9/11 attacks, on September 11, 2019, in Washington, DC. (Photo by Nicholas Kamm / AFP) (Photo credit should read NICHOLAS KAMM/AFP/Getty Images)

স্বদেশ ডেস্ক:

ক্ষমতা অপব্যবহারের অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আরও অস্বস্তিতে পড়েছেন। কেননা তার বিরুদ্ধে ওঠা এই অভিযোগ সত্য বলে জানিয়ে দিয়েছে দেশটির জুডিশিয়াল কমিটি। এরপর ইম্পিচমেন্ট প্রস্তাব নিয়ে হাউস অফ রিপ্রেজেন্টেটিভে ভোটাভুটি হবে। ইম্পিচমেন্ট করা হলে মার্কিন প্রেসিডেন্টের পদ ছাড়তে হবে ট্রাম্পকে।

ভারতীয় গণমাধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে, ট্রাম্পের বিরুদ্ধে ওঠা যাবতীয় দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে জুডিশিয়াল কমিটি নিয়োগ করেছিল হাউস অফ রিপ্রেজেন্টেটিভ। গতকাল শুক্রবার সেই কমিটি তাদের রিপোর্ট পেশ করেছে।

ট্রাম্পের বিরুদ্ধে ঠিক কী কী অভিযোগ রয়েছে? জানা গেছে, ট্রাম্প নাকি ইউক্রেনকে ৪০ কোটি ডলারের সামরিক সাহায্য বন্ধ করে দিয়েছিলেন। পরে তিনি সে দেশের প্রেসিডেন্টকে ফোন করে বলেন, দুটি শর্তে ফের সাহায্য চালু করতে পারেন। প্রথমটি হলো, জো বিডেন ও তার ছেলের বিরুদ্ধে তদন্ত চালিয়ে যেতে হবে।

দ্বিতীয়টি হলো, প্রচার করতে হবে রাশিয়া নয়, ইউক্রেন ২০১৬ সালে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচনের সময় ট্রাম্পকে সাহায্য করতে চেয়েছিল। সে কথা প্রকাশ হওয়ার পরই স্পিকার ট্রাম্পের বিরুদ্ধে ইম্পিচমেন্ট প্রক্রিয়া চালু করেন।

২০২০ সালে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। তখন ট্রাম্পের বিরুদ্ধে প্রার্থী হতে পারেন ডেমোক্র্যাট পার্টির জো বিডেন। তিনি বারাক ওবামার আমলে আট বছর আমেরিকার ভাইস প্রেসিডেন্ট পদে ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877