শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

চার পেসার নিয়ে মাঠে নেমেছে পাকিস্তান

চার পেসার নিয়ে মাঠে নেমেছে পাকিস্তান

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। টন্টোনে এই ম্যাচে পাকিস্তানের একাদশে রয়েছে চমক। দলটির নিয়মিত ও ইনফর্ম লেগস্পিনার শাদাব খানকে এই ম্যাচে একাদশের বাইরে রেখেছে তারা। পাশাপাশি টুর্নামেন্টে এই প্রথমবারের মতো চার পেসার নিয়ে মাঠে নামছেন সরফরাজ আহমেদ। শাদাব খানের বদলে এই ম্যাচে সুযোগ হয়েছে তরুণ পেসার শাহিন আফ্রিদির। এই ম্যাচের মধ্যদিয়েই বিশ্বকাপ অভিষেক হচ্ছে বামহাতি এই পেসারে।

অনেক দিন ধরেই পাকিস্তান দলের বোলিং ডিপার্টমেন্টের গুরুত্বপূর্ণ সদস্য শাদাব খান। বিশ্বকাপের আগে ভাইরাস আক্রমণে অসুস্থ হওয়ার পরও তাকে দলে রেখেছে পাকিস্তান। কিন্তু সেই শাদাবকেই অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে রাখা হয়নি একাদশে।

প্রথমবারে মতো চার পেসার নিয়ে আজ মাঠে নামছে পাকিস্তান। দারুণ ফর্মে রয়েছেন তাদের দুই পেসার মোহাম্মাদ আমির ও ওয়াহাব রিয়াজ। পাশাপাশি আছেন হাসান আলী। তার ওপর আরো একজন পেসার নিয়ে মাঠে নামা মূলত অস্ট্রেলিয়ারদের ওপর বাড়তি চাপ তৈরি করতেই।

টন্টোনে গতকাল থেকেই বৃষ্টি হয়েছে। পিচে রয়েছে প্রচুর ঘাস। যে কারণে একজন বাড়তি পেসার দলে নিয়েছে পাকিস্তান। বিশ্রাম দেয়া হয়েছে শাদাব খানের মতো গুরুত্বপূর্ণ বোলারকে। বৃষ্টির কারণে পিচে কিছুটা ভেজা ভাবও রয়েছে। আর এই সুবিধা কাজে লাগাতেই মূলত পেস বোলিং দিয়ে গতির ঝড় তুলতে চায় পাকিস্তানের পেসাররা।

টন্টোনে আজকের যে পিচ সেটি অবশ্যই যে কোন পেসারের জন্য লোভনীয়। বাউন্সার আর শর্টবলে ব্যাটসম্যানদের কাবু করতে চাইবেন সবাই। আর এই সুবিধাই নিতে চায় পাকিস্তান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877