বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

শওকত মাহমুদ, বাবু, খোকন, শ্যামলের আগাম জামিন

শওকত মাহমুদ, বাবু, খোকন, শ্যামলের আগাম জামিন

স্বদেশ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল থেকে গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগের মামলায় ১৪ জনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তাদের মধ্যে আছেন দলটির ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক নেতা শওকত মাহমুদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ বুধবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চে হাজির হয়ে বিএনপি ও ছাত্রদল নেতারা জামিন আবেদন করলে আদালত তাদের জামিন আদেশ দেন। তবে এই সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও এজে মোহাম্মদ আলী। সাথে ছিলেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সালমা সুলতানা, মাসুদ রানা, ফাইয়াজ জিবরান, গোলাম আক্তার জাকির, মাকসুদুল ইসলাম প্রমুখ।

এর আগে গত ২৮ নভেম্বর (বৃহস্পতিবার) এ মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ চার নেতাকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন হাইকোর্ট। গত ২৬ নভেম্বর দুপুরে বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনের রাস্তায় অবস্থান নেন। এরপর পুলিশ তাদের সরিয়ে দিতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। পুলিশের ধাওয়ায় নেতাকর্মীরা পালানোর সময় রাস্তায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। ঘটনার দিনগত রাতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ পাঁচ শ’ নেতাকর্মীর বিরুদ্ধে শাহবাগ থানায় মামলাটি (নম্বর ৩২) দায়ের করে পুলিশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877