মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জাবি শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত অর্ধশত শিক্ষার্থীদের রক্ত ঝরানোর বীরত্বে আওয়ামী শাসকগোষ্ঠী এখন আত্মহারা : মির্জা ফখরুল ঢাবির জরুরি বৈঠকে প্রভোস্ট কমিটির পাঁচ সিদ্ধান্ত হলে ফেরার অনুরোধ প্রত্যাখ্যান, ‘দালাল-দালাল’ স্লোগান মিছিলের ডাক কোটাবিরোধীদের, আহতদের জন্য চাইলেন সহায়তা বিয়েতে কোনো কমতি থাকলে ক্ষমা করে দেবেন: মুকেশ আম্বানি আত্মস্বীকৃত রাজাকারদের বিষয়ে ব্যবস্থা নেবে ছাত্রলীগ: ওবায়দুল কাদের রায়গঞ্জে আসামিকে ধরতে নদীতে ঝাঁপ, পুলিশ কর্মকর্তার মৃত্যু ৩৪ বছর আগে ফিরতে পারলে কোটা আন্দোলনে অংশ নিতাম : রিজভী আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে দমন : ডিএমপি কমিশনার
কোন রান না দিয়েই ৬ উইকেট…..!!!

কোন রান না দিয়েই ৬ উইকেট…..!!!

স্বদেশ ডেস্ক: বিস্ময়কর রেকর্ড, কোন রান না দিয়েই ৬ উইকেট!ইতিহাস গড়লেন অঞ্জলি চাঁদ কল্পনারও অতীত, বিস্ময়কর এক রেকর্ড! টি-টোয়েন্টিতে নিজের অভিষেক ম্যাচে সবাইকে চমকে দিলেন অঞ্জলি চাঁদ। নেপালের এই বোলার কোন রান না দিয়েই তুলে নিয়েছেন ৬ উইকেট! সোমবার দক্ষিণ এশিয়ান গেমসে (এস এ গেমস) মালদ্বীপের মেয়েদের বিপক্ষে অবিশ্বাস্য এক কীর্তির জন্ম দেন তিনি। নেপালের পোখারায় ২.১ ওভারে ২ মেডেনসহ কোন রান না দিয়ে নেন ৬ উইকেট। এমন সাফল্যে ২৪ বছর বয়সী এই বোলার পা রাখলেন অনন্য উচ্চতায়। ২০ ওভারের ক্রিকেটে এটিই সেরা বোলিং ফিগার ২.১-২-০-৬! এর আগে নারীদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চমক দেখিয়েছিলেন মালয়েশিয়ার ম্যাস এলিসা। এ বছরের জানুয়ারিতে চীনের বিপক্ষে স্পিন বলের যাদুতে ৩ রানে নেন ৬ উইকেট। আর কোন রান না দিয়ে সবচেয়ে বেশি উইকেট শিকারের আগের রেকর্ডটি গড়েন তাঞ্জানিয়ার বোলার নাসরা সাইদি। ২০১৯ সালের জুনে মালির বিপক্ষে কোন রান না দিয়েই নেন ৫ উইকেট। কিন্তু এবার অঞ্জলি পুরুষ-নারী দুই বিভাগের আন্তর্জাতিক ক্রিকেটে সেরা বোলিংয়ের কীর্তি গড়লেন।
অভিষেক টি-টোয়েন্টি খেলতে নামা মালদ্বীপের মেয়েদের চমকে দেন তিনি। ১০.১ ওভারে মাত্র ১৬ রানে অলআউট হয় মালদ্বীপ। এরপর ৫ বলেই ম্যাচ জিতে নেয় নেপাল। যদিও এটি টি-টোয়েন্টিতে সর্বনিম্ম স্কোর নয়। ২০১৯ সালের জুনে রুয়ান্ডার বিপক্ষে ৬ রানে অলআউট হয় মালি। এমন কী মালির মেয়েরা ১০, ১১ ও ১৪ রানে অলআউট হয়েছে। আইসিসি ১০৪টি সদস্য রাষ্ট্রকে টি-টোয়েন্টি মর্যাদা দেওয়ার পর প্রায়ই উলোট-পাল্ট হচ্ছে রেকর্ড বুক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877